Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জিপিএ-৫ পাওয়া নয়, যোগ্য হয়ে গড়ে উঠতে হবে

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম শিক্ষার্থীদের উদেশ্য বলেন, তোমাদের যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে। জিপিএ ৫ পাওয়ার উদেশ্য নয়। তিনি আরও বলেন, বাস্তব মুখি, যুগের সাথে তাল মিলিয়ে লেখাপড়া করতে হবে। বিদেশে শিক্ষিতদের চাহিদা রয়েছে অল্প শিক্ষিতদের কোনো চাহিদা নেই।
প্রতিমন্ত্রী বলেন, এখন চাকরির জন্য জাপান যেতে হবে না। জাপানিরাই বাংলাদেশে বিভিন্ন এলাকায় অর্থনৈতিক অঞ্জল গড়ে তুলতে বিনিয়োগ করছে। এই সকল প্রতিষ্ঠানে কাজ করতে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। জাপানের প্রধানমন্ত্রীর সাথে আমাদের প্রধানমন্ত্রীকে সাথে নিয়ে বাংলাদেশ থেকে লোক নেয়ার জন্য অনুরোধ করেছি।
তিনি বলেন, দেশে বিদেশে দক্ষ কর্মকর্তা ও কর্মচারীর যথেষ্ট চাহিদা রয়েছে কিন্তুু তাদের চাহিদা অনুযায়ী আমাদের দক্ষ জনবলের অভাব রয়েছে। শিক্ষার্থীদের তিনি বলেন, তোমাদের মাদক থেকে দূরে থাকতে হবে। অসৎ সঙ্গদের সাথে মিশা যাবে না। নেতাকর্মীদের উদেশ্য প্রতিমন্ত্রী বলেন, আপনাদের সজাগ থাকতে হবে। সুযোগ পেলে রাজাকার ও তার দোসররা ছোবল মারতে পারে। মন্ত্রী গত সোমবার দুপুরে আড়াইহাজার উপজেলার সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠানে কলেজ মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মন্ত্রী বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পিছনে এমপি বাবুর অবদান রয়েছে। কারণ বাবু আ.লীগের দুঃসময়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে ছিলেন। কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহিন সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। আরও বক্তব্য রাখেন, আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার। পরে মন্ত্রী ছাত্র সংসদের নবাগত সদস্যদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ