Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্টের যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 ক্যান্সার রোগীদের পাশে থাকতে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্ট (ব্যানক্যাট)। গত শনিবার উদ্বোধনী অনুষ্ঠানে ক্যান্সার আক্রান্ত ১০ বছর বয়সী শিশু সাদিয়া তার চিকিৎসার সহযোগিতা কামনা করেন। এই অনুষ্ঠানে প্রদর্শিত বিভিন্ন চিত্রকর্ম বিক্রির অর্থের মাধ্যমে ক্যান্সার আক্রান্তদের জন্য তহবিল গঠন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্যান্সার এইড ফাউন্ডেশনের সভাপতি ও তত্ত্ববধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রোকেয়া আফজাল রহমান, ব্যানক্যাট-এর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি নাজমুস আহমেদ আলবাব, জয়েন্ট ট্রেজারার জিসান হাসিব, ট্রাস্টি রুমানা আহমেদ, সারওয়াত সিরাজ, সাবরিনা শহীদ হাফিজ, মাহজাবীন ফেরদৌস, ব্রাজিলিয়ান রাষ্ট্রদূত হোয়াও তাবাজারা ডি অলিভেইরা জুনিয়র এবং গোল্ডেন হারভেস্টের ডিরেক্টর ও সিআরপি-এর ফাউন্ডিং ট্রাস্টি মাকসুদ আহমদে খান।
রোকেয়া আফজাল রহমান বলেন, মানুষকে যে রোগগুলো বেশি ভোগায়, তার মধ্যে ক্যান্সার সবচেয়ে ভীতিকর। তবে ক্যান্সার যদি প্রাথমিক পর্যায়ে শনাক্ত করা যায়, তাহলে চিকিৎসার মাধ্যমে রোগ মুক্তি লাভ করা সম্ভব। আর এই লক্ষ্যকে সামনে রেখে আমরা বাংলাদেশের বিভিন্ন সুবিধার নাগালের বাহিরের মানুষদেরকে ক্যান্সার বিষয়ক পরামর্শ ও সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাই। তিনি ব্যানক্যাটের এই উদ্যোগের সঙ্গে সবাইকে অংশগ্রহণের আহ্বান জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুরু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ