Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বামনায় মাদরাসার মাঠে গরুর হাট

শিক্ষার্থীদের চরম ভোগান্তি

মো. জাকির হোসাইন, বামনা (বরগুনা থেকে) | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নে দধিভাংগা বড়তালেশ্বর মহিউসুন্নাহ আলিম মাদরাসার মাঠে প্রতি সপ্তাহে সোমবার ও শুক্রবার গরুর হাট বসে। এতে শিক্ষার্থীদের চরম ভোগান্তিতে পড়তে হয়। গরুর ময়লায় মাদরাসার মাঠ ও বারান্দা নষ্ট হয়ে যায়। এতে দূর্গন্ধযুক্ত পরিবেশ সৃষ্টি হয়। ছাত্র-ছাত্রীদের ক্লাশ করতে অসুবিধা হয়। শিক্ষার্থী শহিদুল ইসলাম জানান, মাদরাসা মাঠে গরুর হাট বসায় আমাদের মাদরাসায় আসা, বসা ও খেলাধুলা করতে অসুবিধা হয়। নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষক জানান প্রভাবশালীরা এই গরুর হাটটি পরিচালনা করেন বিধায় আমরা মুখ খুলতে পারছিনা। এ প্রসঙ্গে মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. নজরুল ইসলাম এর কাছে জানতে চাইলে বলেন, মোল্লাদের সাথে কথা বলতে বলেন। মাদরাসার অভিভাবক মো. তোতা মিয়া জানান, মাদরাসার মাঠে গরুর হাট বসায় ছেলে মেয়েদের লেখা পড়ার চরম বিঘœ ঘটে এবং শুক্রবার মাদরাসা মসজিদে জুমআর নামাজ আদায় করতেও মুসুল্লিদের চরম দুর্ভোগ পোহাতে হয়।
উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানা জানান, শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে গরুর হাট বসার কোনো সুযোগ নেই। সরোজমিনে তদন্ত করে দেখা হবে। যদি প্রতিষ্ঠানের মাঠে গরুর হাট বসে তাহলে বিধি মোতাবেক প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ