Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কবি নজরুল তাঁর বিদ্রোহী কলমে সারা বিশ্বকে কাঁপিয়ে তুলেছিলেন -খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ৫:১৫ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কবি কাজী নজরুল ইসলাম লেখাপড়া কম জানলেও তার বিদ্রোহী কলমে সারা বিশ্বকে কাপিয়ে তুলেছিলেন। তিনি বলেন, আমরা চাই, আমাদের নতুন প্রজন্মকে ডিজিটাল লেখাপড়ার পাশাপাশি তাদের জ্ঞান গরিমা এবং মা বাবার আদি সামাজিক চর্চা এবং বিদ্রোহী কবি নজরুল ইসলামকে অনুসরন করে নিজেরা যেন নিজেদেরকে তাঁর মত করে ত্যাগ তিথিক্ষার মধ্য দিয়ে গড়ে তোলার আহবান জানান তিনি। রবিবার সকালে নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ৩দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলনের উদ্ধোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এসব কথাগুলো বলেন। জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে সচিব ও কবি নজরুল ইন্সটিটিউটের পরিচালক আব্দুর রহিম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সাবেক অধ্যাপক ও রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও ডিন ড. সাইফুদ্দীন চৌধূরী, নজরুল গবেষক ও এশিয়ান ইউনিভার্সিটির প্রাক্তন বিভাগীয় প্রধান ড. সৈয়দা মোতাহেরা বানু, রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার কে,এম আব্দুল মোমেন, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান প্রমুখ বক্তব্য রাখেন। সম্মেলনে সহ¯্রাধিক নজরুল ভক্তরা উপস্থিত ছিলেন। এর আগে শহরের মুক্তির মোড় থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে প্রধান অতিথি ফেষ্টুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্ধোধন করেন। বিকেলে নজরুল জীবন পরিক্রমা তথ্যচিত্র প্রদর্শনী, কবিতা পাঠ, জাতীয় ও স্থানীয় শিল্পীদের নৃত্য ও সংগীত পরিবেশিত হবে বলে আয়োজকরা জানান।
পরে মন্ত্রী জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জেলা আওয়ামীলীগ আয়োজিত মুজিব শতবর্ষ পালন, বুদ্ধিজীবি দিবস ও বিজয় দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমুলক সভায় যোগ দেন। এসময় জেলা আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ