Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে চলছে দুর্ঘটনারোধে এলইডি লাইট ধ্বংস কার্যক্রম

নজির হোসেন নজু, সৈয়দপুর (নীলফামারী) থেকে | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নীলফামারীর সৈয়দপুরে রিকসা ও অটোরিকসা থেকে এলইডি বাল্ব (লাইট) ধ্বংস (ভেঙ্গে ফেলা) কার্যক্রম শুরু হয়েছে। সপ্তাহব্যাপী শুরু হওয়া ওই কর্মসুচিতে গত তিন দিনে শতাধিক যানবাহনে লাগানো ওই সব এলইডি বাল্ব ধ্বংস করা হয়।
নীলফামারী ট্রাফিক পুলিশ বিভাগের শহর ও যানবাহন পরিদর্শক আবু নাহিদ পারভেজ চৌধুরীর নেতৃত্বে অভিযান শুরু হয় গত শনিবার। গত সোমবার সন্ধ্যা পর্যন্ত শহরের বিভিন্ন সড়কে চলাচলকারী ব্যাটারি চালিত ও ব্যাটারি বিহীন রিকসা- রিকসাভ্যানসহ অটোরিকসায় অতিরিক্ত লাগানো এলইডি বাল্ব লাঠি দিয়ে ভেঙ্গে ফেলা হয়। শহরের শহীদ মৃধা ক্যাপ্টেন শামসুল হুদা ( বিমানবন্দর সড়ক), পাঁচমাথা মোড়, শহীদ তুলশীরাম সড়ক মোড় (মদিনা মোড়), পোস্ট অফিস সংলগ্ন থানা মোড় এলাকায় ট্রাফিক পুলিশ বিভাগ ওই অভিযান পরিচালনা করে। এ অভিযানে শহর এবং যানবাহন উপ- পরিদর্শকসহ (ট্রাফিক সার্জেন্ট) ট্রাফিক পুলিশ সদস্যরা অংশ নেন। এদিকে, ওই কর্মসুচি শুরু হওয়ায় এসব যানবাহন মালিকদের অনেকেই এলইডি বাল্ব খুলে নিয়েছে। এ ব্যাপারে ট্রাফিক পুলিশের সার্জেন্ট মো. আশরাফ কোরায়শী বলেন ওইসব যানবাহনে এলইডি বাল্ব লাগানোর ফলে অতিরিক্ত আলো চোখে লাগে। ফলে ওই বাল্বের কারণে সামনে কিছু দেখা যায়না। এ সময় ঘটে যায় ছোট বড় দূর্ঘটনা। ক্ষতি হয় জানমালের। এ সব থেকে রক্ষা পেতে এলইডি বাল্ব অপসারণসহ ধ্বংস অভিযান শুরু হয়েছে।
নীলফামারী ট্রাফিক পুলিশ বিভাগের শহর ও যানবাহন পরিদর্শক আবু নাহিদ পারভেজ চৌধুরী বলেন এলইডি বাল্বের আলো সরাসরি চোখে লাগে, এ সময় সামনে থাকা কোন কিছুই ভালভাবে দেখা যায়না। ফলে দূর্ঘটনা ঘটে বেশি। অনেক সময় এ দূর্ঘটনায় যানমালেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। এ বিষয়টিকে সামনে রেখে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ অভিযান শুরু হয়েছে। আগামী এক সপ্তাহ পর্যন্ত চলবে এ কর্মসুচি। ট্রাফিক পুলিশের এ অভিযানকে স্বাগত জানিয়েছে সৈয়দপুরের সচেতনমহল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ