Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পিরোজপুরে ধান বীজের মানোন্নয়নে কর্মশালা

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পিরোজপুরে বায়োফোর্টিফাইড ফসলের প্রকল্পের বাণিজ্যিকি করণের লক্ষ্যে জিংক ধান বীজের মানোন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে জেলার কৃষি সম্প্রসারণ কার্যালয় মিলনায়তনে হার্ভেস্টপ্লাস এর সহায়তায় এবং স্বদেশ উন্নয়ন কেন্দ্র (সুখ) এর আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালা স্বদেশ উন্নয়ন কেন্দ্র (সুখ) এর নির্বাহী পরিচালক নিলুফার নাসরীন রীমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু হেনা মোহাম্মদ জাফর। এছাড়া ছিলেন রিজিয়নাল কৃষি কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেন, প্যানেল মেয়র মিনারা বেগম, নাজিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা দিগ¦ীজয় হাজরা, জেলা বাজার কর্মকর্তা মো. আব্দুল মান্নান, সুখ এর সমন্বয়কারী মো. জাহিদুল আলম সেলিম। কর্মাশালায় বাংলাদেশ ধান গবেষনা কর্তৃক উদ্ভাবিত পুষ্টিগুন সম্পন্ন জিংক সমৃদ্ধ ধান কৃষক পর্যায়ে সম্প্রসারণ ও জিংক রাইচ সহজলভ্যতার বিষয়ে আলোচনা করা হয়।
বাগেরহাট ও পিরোজপুর জেলার বীজ ডিলার, কৃষক প্রতিনিধি, বীজ উদ্যোক্তা, এআইএস, ডিআই, বিএসিডি, বীজ কোম্পানি, ধানের বীজ ব্যবসায়ী ও ধানের বীজ উৎপাদনকারীসহ ৫৫ জন দিন ব্যাপী এ কর্মশালায় অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ