Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় বর্ণাঢ্য বিজয় র‌্যালি ও আলোচনা সভা

নেত্রকোণা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বিজয়ের মাস ডিসেম্বর ও মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষ্যে সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে নেত্রকোণায় বর্ণাঢ্য বিজয় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টায় জেলা শহরের তেরীবাজারস্থ সেক্টর কমান্ডার ফোরামের কার্যালয় প্রাঙ্গণে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় মাসের কর্মসূচী শুরু হয়। এ সময় মুক্তিযুদ্ধের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে জেলা শহরে বিজয় র‌্যালি বের হয়।
র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয়ে ফিরে এসে আলোচনা সভায় মিলিত হয়।
নেত্রকোণা জেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সামছুজ্জোহার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার হায়দার জাহান চৌধুরী, সাবেক ডেপুটি কমান্ডার এখলাছ আহমেদ কোরেশী, সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার আইয়ুব আলী, অধ্যাপক মানিক রায়, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি খায়রুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক গাজী মোর্তুজা হোসেন কামাল, শিল্পী ভট্টাচার্য প্রমুখ।
সভায় বক্তারা ১লা ডিসেম্বরকে সরকারি ভাবে মুক্তিযোদ্ধা দিবস হিসেবে ঘোষণার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ