Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাটোরে পিঠা উৎসব

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নাটোরের রাণীভবানী রাজবাড়ীতে পিঠা উৎসব শুরু হয়েছে। গত শনিবার বেলা ১১টায় পিঠা উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও নাটোর সদর-নলডাঙ্গা আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। পিঠা উৎসবের উদ্বোধনকালে সংসদ সদস্য শিমুল বলেন, জীবনের ব্যস্ততা ও জটিলতায় আমাদের সংস্কৃতি থেকে নবান্ন উৎসব হারিয়ে যাচ্ছে। পিঠাপুলির এ দেশে রকমারী পিঠা তৈরি ও এর বাহারী পরিবেশন সারাবিশ্বে সমাদৃত। পিঠা উৎসবের আয়োজনের মধ্য দিয়ে ঘরে ঘরে পিঠা তৈরির ধুম পড়বে বলে সংসদ সদস্য আশাবাদ ব্যক্ত করেন।
জেলা প্রশাসনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ। আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী, নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গির আলম, জেলা আইনজীবী সমিতির সভাপতি সিরাজুল ইসলাম প্রমুখ। এ পিঠা উৎসবে বিভিন্ন প্রতিষ্ঠানের ১৫টি স্টলে রকমারী দেশীয় পিঠা পরিবেশন করা হয়। নাটোর রাজবাড়ি প্রাঙ্গনের উন্মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানও পরিবেশন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ