Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদারীপুরে বকেয়া টাকা পরিশোধে প্রতারণায় সংবাদ সম্মেলন

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সরকার বিরোধী ও যুদ্ধাপরোধীদের সমন্বয়ে গঠিত সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে সরকারের মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজ যথাসময়ে সম্পূর্ণ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। সরকারের দেয়া দায়িত্বপ্রাপ্ত কোম্পানি এশিয়ান ড্রের্জাস লিমিটেডের সাথে চুক্তিবদ্ধ ঠিকাদারী প্রতিষ্ঠান আবদুল মান্নান লস্কর লিমিটেডের বালু ভরাটের কাজ বাবদ বকেয়া প্রায় সাড়ে ৩ কোটি টাকা পরিশোধ না করায় প্রকল্পের কাজ ব্যাহত হচ্ছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের চেয়ারম্যান আবদুুল মান্নান লস্কর গতকাল শনিবার সকাল ১০টায় মাদারীপুর জেলা সাংবাদিক কল্যাণ সমিতিতে সংবাদ সম্মেলনে এশিয়ান ড্রের্জাস লিমিটেডের বিরুদ্ধে বকেয়া টাকা পরিশোধে প্রতারণার অভিযোগ তুলে অবিলম্বে বকেয়া টাকা পরিশোধের দাবিসহ প্রকল্পের কাজ সম্পূর্ণের অনিশ্চয়তার কথা জানায়।
সংবাদ সম্মেলনে আবদুুল মান্নান লস্কর বলেন, প্রধানমন্ত্রী অগ্রাধিকার ভিত্তিতে মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পে বালু ভরাটের জন্য এশিয়ান ড্রের্জাস লিমিটেড কোম্পানি দায়িত্ব দেয়। সে লক্ষ্যে এশিয়ান ড্রের্জাস লিমিটেড কোম্পানি বালু ভরাটের কাজটি ৬ মাসের মধ্যে ঠিকাদারী প্রতিষ্ঠান আবদুল মান্নান লস্কর লিমিটেডের চলতি বছর ২২ জানুয়ারিতে চুক্তিবদ্ধ হয়। ৫ লাখ টাকা জামানাত রেখে ঠিকাদারী প্রতিষ্ঠানটি চুক্তির শর্ত মোতাবেক ৩ মাস কাজ করার পর অর্ধাংশ টাকা পরিশোধ করলেও ৩ কোটি ৪৮ লাখ ২৯ হাজার ১৩৮ টাকা পরিশোধ না করে প্রতারণা শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে কাজ করিয়ে নেয়। এ বিষয়ে প্রকল্পের নিয়ন্ত্রক প্রতিষ্ঠানের নিকট ঠিকাদারী প্রতিষ্ঠান অভিযোগ করলে কর্তৃপক্ষ এশিয়ান ড্রের্জাস লিমিটেডকে বকেয়া টাকা পরিশোধের নির্দেশনা দিলেও তা মানছেনা এশিয়ান ড্রের্জাস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক শামীম রেজা।
সংবাদ সম্মেলনে আবদুল মান্নান লস্করসহ ঠিকাদারী প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ