Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে ট্রেড শ্রমিক ইউনিয়নের সম্মেলন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম


 বরিশালে দোকান কর্মচারীসহ বেসরকারি সকল শিল্প প্রতিষ্ঠানের শ্রমিক কর্মচারীদের নিয়োগপত্র প্রদান, ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা নির্ধারণ, বস্তিবাসীদের স্ব স্ব স্থানের জমি চিরস্থায়ী বন্দোবস্ত, ষাটোর্ধ্ব শ্রমিকদের পেনশন, অপ্রাতিষ্ঠানিক শ্রমিকদের সরকারি তালিকাভুক্তকরণ এবং বাড়িভাড়া, শিক্ষা, চিকিৎসা ব্যয় কমানোসহ ১৫ দফা দাবিতে ট্রেড ইউনিয়ন কেন্দ্রের জেলা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
নগরীর টাউন হল চত্বরে বরিশাল জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুব আলম। সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সংগঠক মো. হাফিজুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য ও বিশিষ্ট শ্রমিক নেতা একে আজাদ ও বরিশাল সাংবাদিক ইউনিয়নের (বিইউজে) সাধারণ সম্পাদক স্বপন খন্দকার।
জাতীয় সংগীত পরিবেশনসহ জাতীয় ও ট্রেড ইউনিয়ন কেন্দ্রের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুব আলম। সম্মেলনে বরিশাল নগরীর বিভিন্ন শ্রমিক সংগঠনের সদস্যরা অংশ নেন। পরে একটি লাল পতাকা মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সভাস্থলে এসে শেষ হয়।

 

 



 

Show all comments
  • ** মজলুম জনত ** ৩০ নভেম্বর, ২০১৯, ৭:০৫ এএম says : 0
    ভাগ্য বিরাম্বিত অধিকার বন্চিত শ্রমিক শ্রেনীর ন্যায়সংগত দাবীর পখ্খে সংগ্রাম করুন।ট্রেড ইউনিয়ান কেন্দ্র এসব শ্রমজীবিদের পখ্খে ই কথা বলে।বরিশাল জেলা কমিটি কে শুভেচ্ছা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ