Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নেছারাবাদে সাবেক এমপির দখল করা জমি পুনরুদ্ধার

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

পিরোজপুরের নেছারাবাদে সাবেক এমপি একেএম আউয়ালের নামে প্রতিষ্ঠিত ‘আউয়াল ফাউন্ডেশন’ দখলে নিয়েছে স্বরূপকাঠি ইউনিয়ন/পৌরসভা ভূমি অফিস। বুধবার বিকেলে উপজেলার ফেরিঘাট সড়কে অবস্থিত আউয়াল ফাউন্ডেশনে স্বরূপকাঠি ইউনিয়ন/পৌরসভা ভূমি অফিসের নামে সাইনবোর্ড ঝুলিয়ে ভবনে প্রবেশ করেন সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল হক ও তার স্টাফরা। এ সময় ভবনের ভেতর কাউকে না পেয়ে ফাউন্ডেশনে থাকা আসবাবপত্রসহ জিনিসপত্র অফিসের একটি কক্ষে রাখা হয়।
সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল হক বলেন, সরকারি জমিতে কারও পাকা ভবন করার এখতিয়ার নেই। উপজেলা ইমাম সমিতির নামে লিজ দেয়া জায়গাটি তিনি (সাবেক এমপি) দখল করে সেখানে ব্যক্তিগত নামে ভবন নির্মাণ করেছিলেন। যা সম্পূর্ণ অবৈধ। তাই সরকারি জমি উদ্ধার করে সরকারি অফিস করা হয়েছে।
জানা যায়, দশম জাতীয় সংসদ নির্বাচনের পর পিরোজপুর-১ আসনের সাবেক এমপি একেএম আউয়াল তার স্ত্রী লায়লা পারভীনের নামে উপজেলা ইমাম সমিতির লিজ নেয়া জায়গাটি দখলে নেয়ার জন্য ভূমি অফিসে একটি আবেদন জমা দেন। আবেদন জমা দিয়েই কার্যকর হওয়ার আগেই এমপি আউয়াল জায়গাটি জোরপূর্বক দখল করেন। সেখানে নিজ নামে টিনের চালা বিশিষ্ট একটি পাকা ভবন নির্মাণ করেন। আর সেই ভবনটির নাম রাখেন ‘আউয়াল ফাউন্ডেশন’। এরপর থেকেই বিষয়টি নিয়ে তিনি সমালোচিত হন বিভিন্ন শ্রেণির মানুষের কাছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ মোতাবেক আউয়াল সাহেবের নামে থাকা আউয়াল ফাউন্ডেশন ভবনটি উপজেলা সদর ভূমি অফিসের নামে লিজ নিয়ে সাইনবোর্ড ঝুলানো হয়েছে। এখন থেকে ওটাই হবে স্বরূপকাঠি ইউনিয়ন/পৌরসভা ভূমি অফিস।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ