Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেট সদর উপজেলা আ.লীগে নেতাদের প্রস্তাবে সাড়া দেয়নি কাউন্সিলররা, সম্মেলন নেতৃত্ব গঠনে ব্যর্থ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ৯:৫৮ পিএম

সিলেট সদর উপজেলার নেতৃত্ব নির্ধারণের চ্যালেঞ্জে জয়ী হতে পারলেন না কেন্দ্র ও জেলা আ’ লীগের নেতৃবৃন্দ। প্রায় ১১ বছর পর আজ রবিবার আয়োজিত এ সম্মেলনের প্রথম অধিবেশন নির্বিঘ্নে শেষ করতে পারলেও বিপত্তি ঘটে দ্বিতীয় অধিবেশনে নেতৃত্ব নির্ধারণে । শেষমেশ এই অধিবেশনের কোন গতি নির্ধারণ না করেই সম্মেলনস্থল ত্যাগ করেন নেতারা। জানা গেছে, সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নেতৃত্ব নির্বাচন করার কথা ছিল। এ সম্মেলনের উদ্বোধক ছিলেন সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি সমঝোতার মাধ্যমে কমিটি গঠনের পরামর্শ দিয়ে যান। সম্মেলনে সভাপতি পদে ১০ জন ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন ১৪ জন। পরে আলোচনার ভিত্তিতে সভাপতি পদে ৭ জন এবং সম্পাদক পদে ৮ জন নাম প্রত্যাহার করে নেন। ফলে চূড়ান্তভাবে সভাপতি পদে ৩ জন এবং সম্পাদক পদে ৬ জন টিকে থাকেন।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সমঝোতার মাধ্যমে কমিটি গঠনের প্রস্তাব দেন আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক। তবে নেতাদের এমন প্রস্তাবে সদর উপজেলা আ’লীগের কর্মীরা সায় দেননি। তারা ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করার দাবি জানান। এ নিয়ে হট্টগোল দেখা দিলে আহমদ হোসেন, মিসবাহ সিরাজসহ কয়েকজন নেতা সম্মেলনস্থল ত্যাগ করেন। পরে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ নেতাগণ সদরের তৃণমূল নেতাকর্মীদের বুঝিয়ে সমঝোতার মাধ্যমে ওই দুই পদে নেতৃত্ব নির্বাচন করার চেষ্টা চালান। তবে তারাও ব্যর্থ হয়ে সম্মেলনস্থল ত্যাগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ