Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতক্ষীরায় পানিবদ্ধতা আর কতদিন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

সাতক্ষীরা পৌরসভার ৩ নং ওয়ার্ডের বদ্দিপুর কলোনী ও সরদার বাড়িসহ বিভিন্ন এলাকার পানিবদ্ধতার স্থায়ী সমাধানের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১ টায় বদ্দিপুর কলোনী মোড়ে এলাকাবাসী এই মানববন্ধন করেন।
বদ্দিপুর কলোনীর সভাপতি লুৎফর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, পুরাতন সাতক্ষীরা এ করিম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসরিন খান লিপি, শিক্ষক আজাদুল ইসলাম, আব্দুল জব্বার, বদ্দিপুর কলোনীর সাধারণ সম্পাদক আলমগীর হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, দীর্ঘ ৪-৫ মাস ধরে এই এলাকার মানুষ পানিবদ্ধতার মধ্যে দুর্বিসহ জীবন যাপন করছেন। তার উপর সম্প্রতি ঘর্ণিঝড় বুলবুলের সময় অতিবৃষ্টিতে এখানকার আরো অনেক নতুণ নতুন এলাকা পানিতে নিমজ্জিত হয়। এতে শত শত বিঘা মৎস্য ঘের, পুকুর, রাস্তাঘাট ও ফসলি জমি পানিতে তলিয়ে যায়।
এছাড়া, এই এলাকার কোমলমতি শিক্ষার্থীরা পানির ওপর দিয়ে পায়ে হেটে অক্লান্ত পরিশ্রম করে স্কুল কলেজে যাচ্ছে। বিস্তীর্ণ এই এলাকার পানিবদ্ধতা নিরসনের জন্য প্রধানমন্ত্রী, জেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলের দ্রæত পদক্ষেপ কামনা করেছেন।
মানববন্ধনে স্কুল, কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ