Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেতাগীতে পানিবন্ধী বিদ্যালই শিক্ষার্থীদের দুর্ভোগ

বেতাগী (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বরগুনার বেতাগী পৌরসভার ৩নং ওয়ার্ডের ১০৯নং পূর্ব বেতাগী আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ২ বছর ধরে পানিবন্ধি রয়েছে। ফলে এ বিদ্যালয়ে শিশুরা ভর্তিতে আগ্রহ হারাচ্ছে। বিদ্যালয় মাঠে পানি জমে থাকায় শিশুরা খেলাধুলা করতে পারে না।
জানা যায়, ১৯৯০ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত করা হয়। ২০১৩ সালে জাতীয়করণ করা হয়। বর্তমানে বিদ্যালয়ে ১ম শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ১০৫ জন শিক্ষার্থী পড়ালেখা করছে। গত ২ বছর ধরে বিদ্যালয় মাঠে পানি জমে রয়েছে। দীর্ঘদিন ধরে জমে থাকা পানিতে গাছের পাতা পচেঁ দুর্গন্ধ ছড়াচ্ছে। জন্ম নিচ্ছে মশা।
শিক্ষার্থী মারিয়া আক্তার বলেন, বিদ্যালয় মাঠে পানি জমে থাকায় আমরা খেলাধুলা করতে পারছি না।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক অশোক কুমার চক্রবর্তী বলেন, বিদ্যালয় মাঠে বালু দিয়ে ভরাট করার জন্য প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বরাবরে আবেদন করা হয়েছে একাধিকবার। কিন্তু ফলাফল কিছুই হয়নি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তেন মং বলেন, শিশুরা খেলাধুলা করতে না পারলে তাদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটবে না।
বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মমতাজ বেগম বলেন, মাঠ বরাদ্দের জন্য একাধিকবার শিক্ষা অফিসে জানানো হয়েছে। এখন পর্যন্ত কোনো সাড়া মিলছে না উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, বিদ্যালয়টি আমি সরেজমিনে পরিদর্শন করেছি। উপজেলা পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাটের বরাদ্দ নেই। তবে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ