Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইন্দুরকানী বিজিএস মহিলা দাখিল মাদরাসা এমপিওভুক্ত থেকে বঞ্চিত

ইন্দুরকানী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

সব যোগ্যতা থাকলেও এমপিওভুক্তি হয়নি ইন্দুরকানীর বিজিএস মহিলা দাখিল মাদরাসা। আশ্বাসে কেটে গেল ১৮ বছর। শিক্ষক ও ম্যানেজিং কমিটির মিটিংয়ে মাদরাসায় পাঠদান বন্ধের আলোচনা হয়েছে। এত বছরেও এমপিওভুক্ত না হয়াকে দুঃখজনক বলছেন উপজেলা চেয়ারম্যান এম মতিউর রহমান। ১৯৮০ সালে বিজিএস মাদরাসা প্রতিষ্ঠিত হয়। কিন্তু ২০০২ সালে পেঅফ ঘোষণা করে। শিক্ষকরা নিজেদের সে¦চ্ছাশ্রমে ও অর্থায়নে মাদরাসা পরিচালনা করতে থাকেন। এমপিওভুক্তির আশায় এতদিন নানা চেষ্টা তদবির করে আসছিলেন শিক্ষকরা। কিন্তু প্রকাশিত সর্বশেষ এমপিওভুক্তের তালিকায় মাদরাসাটিকে যুক্ত করা হয়নি। এতে ৩ শতাধিক শিক্ষার্থী রয়েছে।
বিজিএস মহিলা মাদরাসার সুপার এইচ এম শাহ আলম বলেন, ২০০২ সালে পেঅফ ঘোষণার পর থেকে শিক্ষকরা বিনা বেতনে পাঠদান চালিয়ে আসছেন। ফলাফলে উপজেলাপর্যায়ে শীর্ষে স্থান লাভ করেও মন্ত্রনালয়ের সব শর্ত পূরণ করা হয়েছে। তবুও এমপিওভুক্ত হয়নি প্রতিষ্ঠানটি।
বিজিএস মহিলা দাখিল মাদরাসর সভাপতি আসাদুল কবির তালুকদার স্বপন বলেন, সকল যোগ্যতা থাকা সত্তে¡ও প্রতিষ্ঠানটি এমপিওভুক্তি না হওয়া দুঃখজনক।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর একে এম আবুল খয়ের বলেন, প্রতিষ্ঠান ভিত্তিক তথ্য চেয়েছে মন্ত্রণালয়। সেই অনুসারে এমপিওভুক্তি হয়েছে। তবে বিজিএস মাদরাসাটি এমপিওভুক্তি হলে ভালো হতো। আমাদের উপজেলায় ৫টি প্রতিষ্ঠান এমপিওভুক্তি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ