Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৌলভীবাজারে সব ধর্মের আলোচনা সভা

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে মৌলভীবাজারে সব ধর্মের প্রতিনিধি নিয়ে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা। গতকাল শনিবার দুপুরে মৌলভীবাজারের এম সাইফুর রহমান অডিটোরিয়ামে এ অনুষ্ঠানে প্রধান হিসেবে ছিলেন, সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক ও অভিনেতা পিযুষ বন্দোপাধ্যায়।
অনুষ্ঠানে কবি সৌমিত্র দেব টিটুর সঞ্চালনায় সভাপতিত্ব করেন, মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পৌর মেয়র ফজলুর রহমান, মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, সম্প্রীতি বাংলাদেশ সদস্য মিহির কান্তি ঘোষাল, মুসলিম কমিউনিটির পক্ষে মাওলানা সৈয়দ মুহিত উদ্দিন, হিন্দু কমিউনিটির পক্ষে নির্মল কান্তি দেব, বৌদ্ধ কমিউনিটির পক্ষে ইপা বড়–য়া, খ্রিস্টান কমিউনিটির পক্ষে টিমোথি মান্নান প্রমুখ।
প্রধান বক্তা পিযুষ বন্দোপাধ্যায় বলেন, এদেশটি একটি সম্প্রীতির দেশ, এদেশটি সত্যিকার অর্থেই একটি মানবিক সৌহার্দের দেশ, সহযোগিতা সহমর্মিতার দেশ, ভ্রাতৃত্বের দেশ। কিছু কিছু দুষ্কৃতিকারীরা মুক্তিযুদ্ধের চেতনার পিঠে কুড়াল মারছে, সম্প্রীতির সংষ্কৃতির পায়ে কুড়াল মারছে, পেছন থেকে ছুরি মারছে। এসব দুষ্কৃতিকারীদের কোনো দেশ নাই, এদের কোনো জাতি নাই, এদের কোনো ধর্ম নাই, এদের কোনো লক্ষ্য নাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ