Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পৌর কাউন্সিলর নবম শ্রেণির ছাত্র!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১:১০ পিএম

ইচ্ছে থাকলে সব সম্ভব। বিশেষ করে পড়ালেখা করতে কোনো বয়স লাগে না। তার প্রমান রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দোলহার হোসেন (৪৫)। তিনি ২০১৮ সালে ভবানীগঞ্জের আদর্শ টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজে নবম শ্রেণিতে ভর্তি হন।
২ নভেম্বর থেকে শুরু হওয়া কারিগরি শিক্ষা বোর্ডের নবম শ্রেণির পরীক্ষা দিচ্ছেন তিনি।

জানা গেছে, দোলহার হোসেনের বাড়ি পৌরসভার দানগাছি গ্রামে। পরিবারে আছে দুই সন্তান। যাদের মধ্যে একজন পড়াশোনা করছে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে।

ছোটবেলায় পরিবারের অভাবের কারণে অষ্টম শ্রেণির বেশি পড়াশোনা করতে পারেননি দোলহার হোসেন। এরপর নির্মাণশ্রমিকের কাজ শুরু করেন। ২০১৩ সালের দিকে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেন।
২০১৫ সালের পৌরসভা নির্বাচন অংশ নিয়ে তিনি বিজয় লাভ করেন। এরপর সিদ্ধান্ত নেন আবার স্কুলে ভর্তি হবেন। স্কুলে ভর্তি হলেও পেশা ও সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকায় নিয়মিত ক্লাস করতে পারেন না। তবে সুযোগ পেলে বাড়িতে পড়াশোনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ