Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনামূল্যে ৫ হাজার রোগীর চোখের চিকিৎসা

পীরগঞ্জ (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পীরগঞ্জে গতকাল শুক্রবার সকাল ৮ টায় সপ্তাহব্যাপী চক্ষু শিবিরের উদ্বোধন করা হয়। পীরগঞ্জ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ভ্যেনুতে অনুষ্ঠিত ওই শিবিরে ৫ হাজারেরও বেশি চোখের রোগীকে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা দিয়েছে আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন।
আয়োজক কর্তৃপক্ষ জানায়, আন্তর্জাতিকমানের চিকিৎসা দল দ্বারা চক্ষু ক্যাম্পের মাধ্যমে উক্ত সেবা কার্যক্রম শুরু হয়। ক্যাম্পের সার্বিক তত্ত¡াবধান ও পরিচালনায় ছিল আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশের লালমটিয়া ঢাকাস্থ প্রজেক্ট আল-নূর চক্ষু হাসপাতাল। বিশেষজ্ঞ চিকিৎসক দল গতকাল থেকেই চক্ষু ক্যাম্পে উপস্থিত থেকে আগত রোগীদের সেবা দান করেন। বিনামূল্যে সেবা নিতে আসা রোগীদের মধ্যে যাদের চোখের ছানি আছে, সম্পূর্ণ বিনামূল্যে অপারেশনসহ লেন্স স্থাপনের জন্য তাদের বাছাই করা হয়েছে। বাছাইকৃতদের ১৫ নভেম্বর থেকেই পর্যায়ক্রমে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ অপারেশন করা হবে। চোখে ছানি নেই, এমন রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ, চশমা ও পরামর্শ দেয়া হয়েছে। অপারেশনের জন্য বাছাইকৃত রোগীদের বিনামূল্যে থাকা-খাওয়ারও ব্যবস্থা করা হয়েছে।
পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, পীরগঞ্জ জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগণস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক, আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ অঞ্চলের মহাপরিচালক ড. আহমেদ তাহের হামিদ আলী, মেডিকেল ডাইরেক্টর ডা. মো. আবু সাইদসহ অন্যান্য কর্মকর্তাগণ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ