Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

দুবার ডাকসুর ভিপি ছিলাম কিন্তু রাজনৈতিক কাজে একদিনও ক্লাস করতে পারিনি: মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৩:২৮ পিএম

‘বিগত দিনে যারাই ডাকসুর ভিপি নির্বাচিত হয়েছেন তারা কেউ কখনও চাকরি করেননি। আমিও ভিপি ছিলাম কিন্তু চাকরি করিনি। ছাত্রজীবন থেকেই রাজনীতি করতাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুই দু’বার নির্বাচিত ভিপি ছিলাম কিন্তু একদিনও ক্লাস করিনি। প্রতিদিনই রাজনৈতিক কাজে বিভিন্ন জায়গায় প্রোগ্রাম করেছি। আজকে এই থানায়, কালকে অন্য থানায় এভাবে সময় পার করেছি ক্লাস করতে পারিনি।’- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেছেন।

বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ মহিলা বিজ্ঞানী সমিতি আয়োজিত, 'ছাত্র রাজনীতি: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ' শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

দুর্নীতি-অনাচার বন্ধে ছাত্রদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না আরও বলেন, বর্তমান বাংলাদেশ সরকার যে দুর্নীতি, মানুষের উপর অত্যাচার শুরু করেছে এর হাত থেকে রক্ষা পেতে ছাত্রদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছাত্রদের আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, ছাত্ররা যদি পেঁয়াজের দাম বৃদ্ধিতে আন্দোলন করতে পারে, ধানের দাম কমায় মিছিল করতে পারে, তাহলে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি করতে কেনো তারা আন্দোলন করতে পারে না।

সরকার জনগণের কোনো উপকারে আসছে না মন্তব্য করে সাবেক ডাকসু ভিপি বলেন, যে সরকার পেঁয়াজের দাম কমাতে পারে না, সড়ক দুর্ঘটনা কমাতে পারেনা, দুধ বিক্রেতারা দাম না পাওয়ায় রাস্তায় ফেলে দিচ্ছে তাহলে এই সরকার আমাদের কি কাজে আসছে। আমরা দ্রুত এ সরকারের অপসারণ চাই।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. শাহেদা রফিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি আ স ম আব্দুর রব, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান, বিএনপির যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, ডাকসুর ভিপি নুরুল হক নুর প্রমুখ।



 

Show all comments
  • S. M. Shamsur Rahman ১৩ নভেম্বর, ২০১৯, ৪:৪৭ পিএম says : 0
    "ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুই দু’বার নির্বাচিত ভিপি ছিলাম কিন্তু একদিনও ক্লাস করিনি।"-- ক্লাশ না করাটা কত বড় গর্বের বিষয়! তিনি কত বড় নীতিবান তাতেই বুঝা যায়।
    Total Reply(0) Reply
  • Amir ১৩ নভেম্বর, ২০১৯, ৫:৪২ পিএম says : 0
    কিন্তু একদিনও ক্লাস করিনি।------পাশতো ঠিকই করেছেন, ক্লাসে উপস্থিতির উপর নম্বর থাকে তা কিভাবে আপনাকে দেওয়া হয়েছে? অতএব ছাত্র জীবন থেকেই জগাখিচুরী শুরু!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মান্না


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ