Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

র‌্যাগিংয়ের ঘটনায় শাবির পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রীকে র‌্যাগিং করার অভিযোগে পাঁচ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামরুজ্জামান চৌধুরী এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। এদিকে এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাময়িকভাবে বহিষ্কৃত পাঁচ শিক্ষার্থী হলেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের মো. মোশারফ হোসেন রাজু, সমাজকর্ম বিভাগের ৩য় বর্ষের অসীম বিশ্বাস, গনিত বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী নজরুল ইসলাম রাকিব, মোশারফ হোসেন ও মাহমুদুল হাসান ।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আমিনুল হক ভূইয়া বলেন, প্রক্টরিয়াল বডির সুপারিশক্রমে এই পাঁচজন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়।
এদিকে র‌্যাগিংয়ের নামে যৌন হয়রানির সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। অপরদিকে র‌্যাগিংয়ের ঘটনাকে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন দাবি করে পাল্টা মানববন্ধন করেছে গনিত বিভাগের ২৪ ও ২৫তম ব্যাচের শিক্ষার্থীরা।
র‌্যাগিংয়ের ঘটনায় তদন্ত কমিটির আহ্বায়ক হলেন পুর ও পরিবেশ প্রকৌশল বিভাগের ড. জহির বিন আলম এবং অন্য দুই সদস্য হলেন সমাজকর্ম বিভাগের ড. আমিনা পারভীন ও অর্থনীতি বিভাগের প্রভাষক মুন্সি নাসের ইবনে আফজাল।
উল্লেখ গত ২৭ জানুয়ারি গণিত বিভাগের এক ছাত্রীকে র‌্যাগিং করার ও র‌্যাগিংয়ের প্রতিবাদ করায় সিনিয়রদের উপর হামলার প্রাথমিক তদন্তে এই পাঁচজনের সংশ্লিষ্টতা থাকায় তাদেরকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ