Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

টরকী বন্দরে ভয়াবহ অগ্নিকান্ড

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বরিশালের বৃহৎ বাণিজ্য কেন্দ্র গৌরনদীর টরকী বন্দরে বুধবার মধ্যরাতে ভয়াবহ অগ্নিকা-ে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় কোটি টাকার সম্পদ ভষ্মিভূত হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ছাড়াও প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীরা জানিয়েছেন, বুধবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে ওই বন্দরের কাঁচা বাজারের দক্ষিণ পাশের গলির রাহাত স্টোর নামের একটি মুদি দোকান থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়।

মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ৩০-৩৫ ফুট উচ্চতায় উঠে চারদিকে ছড়িয়ে পড়তে থাকে। অগ্নিকা-ের সময় বন্দরের অধিকাংশ ব্যবসায়ী তাদের দোকান-পাট বন্ধ করে বাড়ি চলে গিয়েছিল। দোকানগুলোতে সজাগ থাকা অল্প কয়েকজন ব্যবসায়ী ও বন্দর এলাকার বাসিন্দাদের চিৎকারে ঘুম থেকে জেগে আগুন দেখে অনেকেই কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন। গৌরনদী ফায়ার স্টেশনে খবর দেয়ার পাশাপাশি লোকজন ছুটে এসে দ্রুত আগুন নেভাতে চেষ্টা চালান।

রাত ১২টা ২৫ মিনিটের দিকে গৌরনদী ফায়ার স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসী ও ব্যবসায়ীদের সহয়তায় আগুন নেভানোর কাজ শুরু করে। এর আধা ঘণ্টা পরে উজিরপুর ফায়ার স্টেশনের আরেকটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে কাজ শুরু করে। দুটি ইউনিট ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে রাত দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন পুরো নেভাতে রাত আড়াইটা বাজে।
অগ্নিকা-ে বন্দরের রাহাত ষ্টোর ও রাখাল ষ্টোর নামের দু’টি মুদি দোকান ছাড়াও বিপ্লব জুয়েলার্স নামের একটি স্বর্ণের দোকান এবং ঝন্টু ট্রেডার্স নামের স্কয়ার কঞ্জুমার প্রডাক্টসের ডিলারের পুরো গুদাম পুড়ে ছাই হয়ে যায়।
গৌরনদী ফায়ার স্টেশনের অফিসার মো. কাঞ্চন আলী মৃধা জানান, বন্দরের রাহাত ষ্টোর নামের একটি মুদি দোকানের বৈদ্যুতিক শট সার্কিট থেকে এ অগ্নিকা-ের সূত্রপাত বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ