Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চরকা টেক্সটাইলের বিএস ওএইচএসএএস সনদ অর্জন

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম

উচ্চমানের পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থার জন্য সম্প্রতি ব্রিটিশ স্ট্যার্ন্ডাড অকুপেশনাল হেলথ অ্যান্ড সেফটি এ্যাসেসমেন্ট সিরিজ (বিএস ওএইচএসএএস) ১৮০০১:২০০৭ সনদ পেয়েছে চরকা টেক্সটাইল।
সম্প্রতি রাজধানীর র‌্যাডিসন বøু ওয়াটার গার্ডেনে আয়োজিত এক অনুষ্ঠানে চরকা টেক্সটাইলসহ ২১টি পোশাক কারখানা প্রতিনিধিদের কাছে সম্মানজনক ওই সনদপত্র তুলে দেয় জিআইজেড। জার্মানভিত্তিক আন্তর্জাতিক এ সাহায্য সংস্থাটি গত দু’বছর ওই কারখানাগুলোকে কর্মস্থলে নিরাপত্তা ঝুঁকি দূরীকরণে প্রায়োগিক সহায়তায় দিয়ে এসেছে। বাংলাদেশের তৈরি পোশাক শিল্পে প্রথমবারের মতো ওই কারখানাসমূহ আন্তর্জাতিক মানদÐের বিএস ওএইচএসএএস ১৮০০১:২০০৭ সনদ অর্জন করল। চরকা টেক্সটাইল লিমিটেডের পক্ষে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র গ্রহণ করেন প্রাণ গ্রæপের পরিচালক ইলিয়াছ মৃধা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রম সচিব মিকাইল শিপার, ডিআইএফই এর মহা-পরিদর্শক সৈয়দ আহমেদ, বিজিএমইএ’র সহ-সভাপতি ফারুক হাসান ও বাংলাদেশ জার্মান ডেভেলপমেন্ট কো-অপারেশনের ফার্স্ট সেক্রেটারি রজওইথা আমেলস। স বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরকা টেক্সটাইলের বিএস ওএইচএসএএস সনদ অর্জন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ