Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দারোয়ানদের গাফিলতিতে নবজাতকের মৃত্যু

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

মাদারীপুর সদর হাসপাতালের দারোয়ানদের গাফিলতির কারণে গতকাল এক নবজাতকের মৃত্যু হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে নবজাতকের বাবা, দাদী ও ফুপিকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। নবজাতক মাদারীপুর শহরের পানিছত্র এলাকার মারুফ শেখের সন্তান।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে মাদারীপুরের চৌধুরী ক্লিনিক নামে একটি প্রাইভেট হাসপাতালে মারুফ শেখের স্ত্রীর গর্ভ থেকে সিজারে বাচ্চাটি ভূমিষ্ট হয়। পরে বাচ্চাটির অবস্থার অবনতি হলে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করেন। সেখান থেকে আরো অবনতি হলে পরে একই ডাক্তার গতকাল সকালে ফরিদপুরে নিয়ে যেতে বলেন। শিশুটিকে ফরিদপুর নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স ভাড়া করা হয়। ডাক্তার হাসপাতালের ওয়ার্ডের ভেতরে ভর্তি হওয়া রোগী দেখতে ছিল। এ সময় দারোয়ানরা ওয়ার্ডের দরজা বন্ধ করে রাখে। দরজা খুলতে দেরি হওয়ায় শিশুটির পরিবারের সদস্যরা বাহির থেকে ধাক্কাধাক্কি করে দরজা খোলার জন্য। এ সময় দারোয়ানরা উত্তেজিত হয়ে শিশুটির পরিবারের ওপর হামলা চালায়। এতে বাবা মারুফ শেখ (৩০) এর মাথা ফেটে যায়। শিশুটির দাদি রাহেলা বেগম (৫০) ও ফুপু মুক্তা (২২) দারোয়ানদের আঘাতে আহত হয়।

শিশুটির পিতা মারুফ শেখ জানান, ফরিদপুর রেফারের কথা শুনে আমি ডাক্তারের সাথে সরাসরি কথা বলতে ভেতরে প্রবেশ করতে চাইলে দরজার সামনে থাকা দারোয়ান আমাকে বাঁধা দেয় এবং এক পর্যায়ে আমার মাথা ফাটিয়ে দেয়। এ সময় আমার মা ও বোনকে আঘাত করা হয়। দারোয়ানের গাফিলতির কারণে আমার বাচ্চার মৃত্যু হয়েছে। আমি এর বিচার চাই।
মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, হাসপাতালের স্টাফদের সাথে হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে রোগীর স্বজনদের মাথা ফাটানো হয়নি। পরে গিয়ে তালার আঘাতে মাথা ফেটেছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ