Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

নওগাঁয় ১ কোটি ৮৫ হাজার টাকা মূল্যের ৪টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ৬:৩০ পিএম

নওগাঁয় জেলা প্রশাসন, বিজিবি ও পুলিশের সমন্বয়ে গঠিত একটি টাস্ক ফোর্সের অভিযানে ৪টি ১০০.৮৫০ কেজি ওজনের কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করা হয়েছে। নওগাঁ ১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম পিএসসি’র নেতৃত্বে অভিযানটি বুধবার রাতে সদর উপজেলার বর্ষাইল গ্রামে পরিচালিত হয়।
১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম বৃহষ্পতিবার দুপুর ১টায় বিজিবি মিলনায়তনে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের আনুষ্ঠানিক ভাবে এই তথ্য প্রদান করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ বিজিবি’র অধিনায়কের নেতৃত্বে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বি এম তারিক-উজ-জামান এবং জেলা পুলিশের এ এস আই মোঃ মাহবুবুর রহমানের সমন্বয়ে টাস্ক ফোর্স বর্ষাইল গ্রামের মৃত মজিবুর রহমানের পুত্র হাবিবুর রহমানের বাড়ির পার্শ্বে তল্লাশী চালিয়ে পরিত্যক্ত অবস্থায় একটি ৩৮ কেজি, একটি ৩৫ কেজি, একটি ১৪.৮৫০ কেজি এবং একটি ১৩ কেজি ওজনের মোট ৪টি কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মুর্তি গুলোর বর্তমান বাজার মুল্য ১ কোটি ৮৫ হাজার টাকা। মুর্তিগুলো দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে একত্রিত করা হয়েছিল বলে জানানো হয়েছে। অভিযান পরিচালনার সময় আইন শৃংখলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মুর্তিগুলো রেখে পালিয়ে গেছে। এ ব্যাপারে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ