Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে দুদকের মামলায় কর পরিদর্শক ও এসআই গ্রেফতার

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ৮:০২ পিএম

ময়মনসিংহের সাবেক একজন কর পরিদর্শক ও পুলিশের এসআইকে গ্রেফতার করেছে ময়মনসিংহ দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে দুদক।
তারা হলেন- পুলিশের সাবেক উপ-পরিদর্শক আব্দুল জলিল। তাকে নগরীর আকুয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে নগরীর পুরোহিত পাড়া থেকে অবসরপ্রাপ্ত কর পরিদর্শক মোঃ মোকসেদ আলী (৬৫)কে গ্রেপ্তার করে দুদক।
খবরের সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহ দূর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মো: ফারুক আহম্মেদ। তিনি জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের হয়েছে। ওই মামলায় তাদের গ্রেফতার করা হয়।
দুদকের সকহারী পরিচালক সাধন চন্দ্র সুত্রধর জানান, সম্পদ বিবরণীর বাইরে ৩১ লাখ ৫৭ হাজার ৪৬০ টাকা মূল্যমানের সম্পদের তথ্য গোপন করায় মোকসেদ আলীর বিরুদ্ধে মামলা করে দুদক। গত ১৮ সেপ্টেম্বর ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল স্পেশাল জজ আদালতে বিচারের জন্য পাঠায় দুদক। অন্যদিকে ৫৭ লক্ষ ৬৯ হাজার ৪৮২ টাকা জ্ঞাত আয় বহির্ভুত দুর্নীতির মামলায় গ্রেফতার করা হয়েছে পুলিশের সাবেক এসআই আব্দুল জলিলকে।
দুদক সূত্র আরো জানান, গত ১৮ সেপ্টেম্বর আভিযোগ অনুসন্ধান শেষে ওই দিন বিকেলে ময়মনসিংহ দুদকের উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর বাদী হয়ে কর পরিদর্শক মোকসেদ আলীর বিরুদ্ধে এ মামলাটি করেন।
অন্যদিকে পুলিশের সাবেক এস আই আব্দুল জলিল ও স্ত্রী আসমা বেগমের বিরুদ্ধে চলতি বছরের ২৫ ফেব্রুয়ারী ৫৭ লক্ষ ৬৯ হাজার ৪৮২ টাকা জ্ঞাত আয় বহির্ভুত দুর্নীতির মামলা করেন ময়মনসিংহ দুদকের সহকারী পরিচালক একেএম বজলুর রশিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ