Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুলিশ ইন্সপেক্টরের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ

গণধর্ষণ মামলায় তদন্তে গাফেলতি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

মামলায় আসামিদের অব্যাহতি দেবার সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদন দেয়ায় বরিশালে গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর আলমগীর হোসেনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ। ইন্সপেক্টর আলমগীর এক গৃহবধূর গণধর্ষণ মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৫ আগস্ট রাতে হিজলা উপজেলার দেবুরা গ্রামের এক অন্তস্বত্ত্বা গৃহবধূকে একই গ্রামের ৫ জন পালাক্রমে ধর্ষণ করে। এ ঘটনায় গৃহবধূ নিজে বাদী হয়ে ধর্ষণ মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য জেলা গোয়েন্দা পুলিশে দেয়া হলে পরিদর্শক আলমগীর হোসেন তদন্ত কর্মকর্তা নিযুক্ত হন। তদন্তে ‘গৃহবধূর অভিযোগ প্রমাণিত হয়নি’, এমন তথ্য দিয়ে ওই পুলিশ কর্মকর্তা গত ১৪ জানুয়ারী আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দেন। ধর্ষিতা গৃহবধূ এ প্রতিবেদনের বিরুদ্ধে আদালতে আপত্তি দেন। আদালতে শুনানিতে পরিদর্শক আলমগীর হোসেনের বিরুদ্ধে মামলার তদন্তে গাফিলতির অভিযোগ প্রমাণিত হয়। এ অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বিচারক।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ