Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ইসলাম ও দেশপ্রেমিক জনতার সেতুবন্ধনে কাজ করতেন হেমায়েত উদ্দিন (রহ.)’

মংলা বন্দর সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মরহুম অধ্যাপক হাফেজ মাওলানা এ টি এম হেমায়েত উদ্দিন (রহ.) এর ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ মংলা উপজেলা ও পৌর শাখার কার্যালয়ে গতকাল সোমবার বিকেলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের মংলা পৌর সভাপতি মাওলানা কামরুল হাসান।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী। এসময় উপস্থিত ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতিক বিষয়ক সম্পাদক এইচ এম সাইফুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের বাগেরহাট জেলা সভাপতি এইচ এম ইসমাঈল হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মংলা উপজেলা সভাপতি মাওলানা আবু বকর, সেক্রেটারি মাওলানা ইউসুফ ইকবাল, শ্রমিক আন্দোলনের সেক্রেটারি মো. রফিকুল ইসলাম, সাবেক পৌর সভাপতি মাওলানা তৈয়্যেবুর রহমান, পৌর সেক্রেটারি মুফতি ওবায়দুল্লাহ, জেলা ছাত্র নেতা মু. রিয়াজুল ইসলাম, যুব সভাপতি সালমান আশরাফী, যুব সাধারণ সম্পাদক এইচ এম নেয়ামাতুল্লাহ, ছাত্র নেতা আব্দুল আজিজ নোমান, সাইফুল ইসলাম প্রমুখ।

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী বলেন, ইসলাম ও দেশ প্রেমিক জনতার বৃহত্তর ঐক্য গঠনে সেতুবন্ধন হিসেবে কাজ করতেন অধ্যাপক এ টি এম হেমায়েত উদ্দিন (রহ.)। তিনি কখনো আধিপত্যবাদী ও সম্রাজ্যবাদী শক্তির কাছে মাথানত করেনি। অন্যায় ও তাগুত শক্তির মোকাবেলায় আপোসহীন সংগ্রাম করে গেছেন। বক্তারা এ টি এম হেমায়েত উদ্দিন (রহ.)-এর রূহের মাগফিরাত কামনা করে বলেন, তিনি ছিলেন বহুগুনে গুনান্বিত একজন প্রতিবাদী মানুষ। তিনি ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে কাজ করে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ