Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চার বছরেও পুনর্নির্মাণ হয়নি

চলাচলে পথচারীর চরম দুর্ভোগ

স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ফুলছড়ি উপজেলা সদরের কালির বাজারের সাথে গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়ন হয়ে জেলা সদরের সাথে সংযোগ রক্ষাকারি স্কুলের বাজার সংলগ্ন বন্যায় ক্ষতিগ্রস্ত সেতুটি ৪ বছরেও পুনর্নির্মাণ করা হয়নি। ফলে ফুলছড়ির সাথে গাইবান্ধার বিকল্প ওই সড়কে যানবাহন ও পথচারি চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে এতদঞ্চলের জনগণকে মালামাল পরিবহনসহ দ্রæত ফুলছড়ি উপজেলার সাথে যোগাযোগ রক্ষা করা সম্ভব হচ্ছে না। গাইবান্ধা থেকে ঘুর পথে যাতায়াত করতে গিয়ে এক্ষেত্রে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, সেতুটি ২০১৫ সালের বন্যায় পানির তোড়ে ভেঙে যায়। এরপর থেকেও এলাকার জনগণের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে একাধিকবার সেতুটি নির্মাণের দাবি জানানো হয়। এতদসত্তে¡ও এখন পর্যন্ত ব্রিজটি পুনর্নির্মাণ করার কোনো উদ্যোগ নেয়া হয়নি। গুরুত্বপূর্ণ এই সড়কটি সচল রাখতে স্থানীয়ভাবে একটা কাঠের সেতু তৈরি করা হলেও সেটির অবস্থা এখন নড়বড়ে এবং তা যে কোনো মুহূর্তে ভেঙে পড়তে পারে।

সদর উপজেলা প্রকৌশলী জানান, আগামী জুনের মধ্যে সদর আসনের সংসদ সদস্য ও হুইপ মাহাবুব আরা বেগম গিনির তহবিলের বরাদ্দের অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প-২ এর অধিনে ১ কোটি ৮০ লাখ টাকার ব্যয়ে ২০ মিটার একটি সেতু নির্মাণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ