Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগ নেতার ১০৬ দোকান উচ্ছেদ

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ের জায়গা দখল করে বানানো একটি মার্কেট উচ্ছেদ করা হয়েছে। গতকাল সোমবার সকালে রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ এই উচ্ছেদ অভিযান চালায়। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের ভাটপাড়া মৌজাস্থ বড়হরন এলাকায় প্রায় ৪৮ শতক জায়গার ওপর ৩ বছর আগে মার্কেট নির্মাণ করা হয়। ২০১৬ সালের ১৪ আগস্ট বড়হরণ ইসলামিয়া দাখিল মাদরাসার নতুন বাজার এই মার্কেটটি উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া (সদর)-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোক্তাদির চৌধুরী। মার্কেটে ১০৬টি দোকান করা হয়। অভিযোগ একেকটি দোকান বিক্রি করা হয় ৪-৫ লাখ টাকায়। স্থানীয় বড়হরন ইসলামিয়া দাখিল মাদরাসার নামে এই জায়গা দখল করে মার্কেট তৈরি করেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ও ইউনিয়ন আ.লীগের সহ-সভাপতি আবদুস সালাম মেম্বার, মাদরাসার সুপার সুলতান উদ্দিন আহমেদ ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক এলেম খান। তারা সবাই একাধিক দোকান ভিটি নেন। পরে সেগুলো বিক্রি করে দেন।

গতকাল সোমবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আশুগঞ্জের সহকারী কমিশনার-ভূমি ফিরোজা পারভীনের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান শুরু হয়। এর আগের দিন এলাকায় দোকানপাট খালি করার জন্য মাইকিং করা হয়। এসময় রেলওয়ের পক্ষে সেখানে ছিলেন সহকারী স্ট্রেট অফিসার মো. অহিদুন নবী, কানুনগো মো. ইকবাল মাহমুদ ও সার্ভেয়ার ফারুক হোসেন।

সহকারী স্টেট অফিসার মো. অহিদুন নবী জানান, তাদেরকে এর আগে নোটিশ করা হয়েছিলো। কিন্তু তারা জায়গা দখলমুক্ত করেননি। সে কারণে অভিযান চালিয়ে আমরা জায়গাটি দখলমুক্ত করেছি। এখানকার অবৈধ দখলকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। দখলকারীরদের একজন বড়হরন ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মো. সুলতান মিয়া স্বীকার করেন, কৃষিজমির নামে ৬২ শতক জায়গা বন্দোবস্ত নিয়ে তারা সেখানে মার্কেট নির্মাণ করেন। বাণিজ্যিক লিজের জন্যে আবেদন করলেও তাদের আবেদন গ্রহন হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ