Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় হামলার প্রতিবাদে মানববন্ধন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় তুষখালী কলেজে গত শুক্রবার রাতে হামলা এবং নৈশপ্রহরীকে কুপিয়ে জখম করার প্রতিবাদে রাস্তা অবরোধ করে শিক্ষার্থীরা মানববন্ধন করে। গতকাল শনিবার সকালে মঠবাড়িয়া-পিরোজপুর সড়ক অবরোধ করে কলেজের সামনের তুষখালী কলেজের শিক্ষার্থী ছাড়াও আশপাশের বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা সড়ক অবরোধে অংশ নেয়। এতে ১২ রুটের দূরপাল্লার যাত্রীদের ৪ ঘন্টা দূর্ভোগ পোহাতে হয়। এসময় শিক্ষক-শিক্ষার্থীরা হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন। দুপুরের দিকে মঠবাড়িয়া থানার ওসি এবং ভান্ডারিয়া থানার ওসি, কলেজ গভাডিং বডির সভাপতিসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে প্রশাসনের কর্মকর্তারা আসামেিদর গ্রেফতারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।
জানা যায়, গত শুক্রবার রাতে একদল সন্ত্রাসী কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি মিরাজুল ইসলামকে অশ্লীল ভাষায় গালাগালি করে এবং কলেজের সাইনবোর্ড, সিসি ক্যামেরা, মটরসাইকেল, কলেজ মাঠে রাখা বাস, ট্রাক, ট্রলিসহ বিভিন্ন বেশ কয়েকটি ক্ষুদ্র যান এবং কলেজ সংলগ্ন কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর চালায়। এ সময়ে নৈশপ্রহরী খায়েরুল (৩৫) বাধা দিলে তাকে এলোপাথারি কুপিয়ে গুরুতর জখম করে ফেলে রেখে যায়। খায়রুরকে মঠবাড়িয়া হাসপাতালে নেয়ার পর অবস্থার অবনতি হলে তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়।
করেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কোন সভ্য সমাজে এ ধরণের ঘটনা কাম্য নয়। তিনি এ ঘটনার সঠিক বিচার দাবি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ