Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নোবিপ্রবিতে ভর্তি পরীক্ষা শুরু আতিথেয়তায় মুগ্ধ পরীক্ষার্থীরা

নোয়াখালী ব্যুরো :

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা গতকাল শুক্রবার থেকে শুরু হয়েছে। শনিবারও ভর্তি পরীক্ষা চলবে। এবার ৩০টি বিভাগে ১২৮০টি আসনের জন্য ৬৮ হাজার ৭৪৩ জন পরীক্ষায় অংশ নিচ্ছে।
ভর্তি পরীক্ষা কেন্দ্র করে আলোচিত হচ্ছে নোয়াখালীবাসীর আতিথেয়তা। পরীক্ষার্থী ও তাদের অভিভাবকসহ প্রায় পৌনে দুই লাখ মানুষের বিনা পযসায় থাকা, খাওয়া, যাতায়াত, চিকিৎসাসহ সর্বাত্মক সেবা দিচ্ছে নোয়াখালী জেলা প্রশাসন, উপজেলা, পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক দল, সংস্থা ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান, মসজিদ, মাদরাসাসহ নোয়াখালীর সর্বস্তরের মানুষ।

বেগমগঞ্জের চৌমুহনী চৌরাস্তা থেকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পযন্ত প্রায় ১৭ কিলোমিটার সড়কজুড়ে পরীক্ষার্থীদের সহযোগিতায় কাজ করছে শত শত স্বেচ্ছাসেবক। সড়কের মোড়ে মোড়ে তথ্য অনুসন্ধন ও প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র খোলা হয়েছে। সোনাপুর থেকে মাইজদী বাজার পর্যন্ত মসজিদ, মাদরাসা, স্কুল, কলেজ, পৌরসভা, উপজেলা পরিষদ, আইনজীবি সমিতি, রেড ক্রিসেন্ট সোসাইটি, বিভিন্ন ক্লাব ও বাসাবাড়িতে পরীক্ষার্থীদের থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

এর আগে নোবিপ্রবি ভিসি প্রফেসর ড. দিদার উল আলম, জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, উপজেলা চেয়ারম্যান সামছুদ্দিন জেহান, নোয়াখালী পৌর মেয়র সহিদ উল্লা খান সোহেলসহ কর্মকর্তারা দফায় দফায় বৈঠক করেন। নোয়াখালী জেলা শহর ও চৌমুহনীতে আবাসিক হোটেল মোটেলগুলোতে বড়জোর ৫/৭’শ লোক থাকার ব্যবস্থা রয়েছে। কিন্তু পৌনে দুই লাখ মানুষের থাকা, খাওয়া, চিকিৎসাসহ সার্বিক নিরাপত্তা দিচ্ছে প্রশাসনের পাশাপাশি সর্বস্তরের নোয়াখালীবাসী।

বৃহস্পতিবার থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা নোয়াখালীতে আসতে শুরু করেছে। এদের থাকা খাওয়াসহ চট্টগ্রাম থেকে আগত কয়েকেজন পরীক্ষার্থী দিদার, মাসুদ, শাহীন, মাসুম ও তাদের অভিভাবকরা জানান, এটা অবিশ্বাস্য ঘটনা। আমরা কল্পনাও করতে পারিনি নোয়াখালীর মানুষ স্বেচ্ছায় এত বিশাল আয়োজন করবে। এখানকার প্রতিটি মানুষ অতিথিপরায়ন। নোয়াখালীর প্রায় আট লক্ষাধিক অধিবাসী বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। নোয়াখালীর ভাল কিছু খবরে তারা ফেসবুকে ঝড় তোলে। এবার তার ব্যতিক্রম নয়। পরীক্ষার্থীদের স্বাগত জানিয়ে প্রবাসীরা বিভিন্ন লেখা পোস্ট করছে। এক কথায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কেন্দ্র করে এখানে উৎসবমুখর পরিবেশ লক্ষ্য করা যাচ্ছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোবিপ্রবি

৮ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ