Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরকারের নিপীড়ন নির্যাতন থেকেও মুক্তি চাই

খোকার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার আশু আরোগ্য কামনায় রাজধানীর বিভিন্ন মসজিদে দোয়া চেয়েছে বিএনপি
গতকাল শুক্রবার বাদ জুমা ঢাকার বিভিন্ন থানার মসজিদে মসজিদে ঢাকার সাবেক মেয়র খোকার রোগমুক্তির জন্য দোয়া করা হয়। এ ছাড়া বাদ আসর নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় তার আশু আরোগ্য কামনায়।
এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কোনো আনুষ্ঠানিকতা নয় অন্তর থেকে খোকা ভাইয়ের রোগমুক্তির জন্য দোয়া করি, দেশনেত্রীর মুক্তির জন্য দোয়া করি, আমরা কায়মনোবাক্যে অন্তর থেকে তার আরোগ্যের জন্য দোয়া চাই, এই যে আজাব সেই আজাব থেকে আমরা মুক্তি চাই, সরকারের নির্যাতন-নিপীড়ন থেকে আমাদের মুক্তি হোক। আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিক এবং আমাদের অন্যতম নেতা সাদেক হোসেন খোকাকে রোগমুক্ত করুক-এটাই আমরা আল্লাহর কাছে প্রার্থনা করি।
মহাসচিব অভিযোগ করে বলেন, আমরা কেউ ভালো নেই, সবাই নিপীড়ন-নির্যাতনের শিকার, মামলার শিকার। খোকা ভাইসহ তার পরিবারের সবার বিরুদ্ধে মামলা দিয়েছে। তিনি আজ গুরুতর অসুস্থ। গত ২৯ তারিখে তার সাথে আমার কথা হয়েছে। যখন কথা বলি- তিনি কথা বলতে পারছিলেন না। শুধু আমাকে বললেন, সবাইকে বলবেন আমার জন্য দোয়া করতে। আমি সেদিন ৩০ তারিখে এখানে মিটিং ছিল সেখানে বলেছি যে, খোকা ভাইয়ের আশু আরোগ্যলাভের জন্য দোয়া করবেন।
সভাপতির বক্তব্যে মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল বলেন, খোকা ভাইয়ের অসুস্থতার খবরে আমরা সবাই মর্মাহত হয়ে পড়েছি। আমরা মহান আল্লাহর কাছে দোয়া করব তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। কারণ দেশ ও জাতির ক্রান্তিলগ্নে এই অন্ধকার সময়ে খোকা ভাইয়ের মতো একজন সাহসী ও দেশপ্রেমিক নেতা ও বলিষ্ঠ সংগঠক আমাদের ভীষণ প্রয়োজন।
মহানগর দক্ষিনের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের পরিচালনায় দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়ও বক্তব্য রাখেন।
দোয়া মাহফিলে বিএনপিরুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, শামসুর রহমান শিমুল বিশ্বাস, এহছানুল হক মিলনসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের কয়েকশ’ নেতা-কর্মী অংশ নেন। নিচতলার ফুটপাথ ও সড়কে মাদুর বিছিয়ে সহস্রাধিক কর্মী-সমর্থক বিশেষ মোনাজাতে অংশ নেন।
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ম্যানহাটনের মেমোরিয়াল স্নোন ক্যাটারিং ক্যান্সার সেন্টারে দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন তিনি। গত ১৮ অক্টোবর অবস্থার অবনতি ঘটলে তাকে এই হাসপাতালে ভর্তি করা হয়।
২০১৪ সালের ১৪ মে কিডনি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য নিউইয়র্ক আসেন সাদেক হোসেন খোকা। তখন থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে থাকছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ