Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১৫

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম


 দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর ১০ জনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গত সোমবার দিবাগত রাত সাড়ে ৮ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ নিয়ে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।
জানা যায়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল ও জিয়া হল ছাত্রলীগের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোববার বিরোধের জের ধরে বাকবিত-া হয়। এরই জের ধরে সোমবার দিবাগত রাত সাড়ে ৮টায় দুই হলের ছাত্রলীগ নেতা-কর্মীর মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। লাঠিসোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলে এই সংঘর্ষ। সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়। আহতদের মধ্যে ১০ জনকে গুরুতর অবস্থায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হচ্ছে-রাহাত (২৩), আবু সাঈদ (২২), সগির আহম্মেদ (২১), রিয়াদ হোসেন (২১), মিঠু (২১), সাব্বির (২৬), সোয়াইদ (২৫), আতিকুর রহমান (২১), তন্ময় (২১) ও ইমরান (২১)।

এম আব্দুর রহিম হাসপাতালে রাতেই আহতদের দেখতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. হারুনর রশিদ জানান, এটি একটি দুঃখজনক ঘটনা। এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

এ ব্যাপারে হাবিপ্রবি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক জানান, ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন অনুষদের ডীন প্রফেসর ভবতোষ চন্দ্র রায়কে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেদওয়ানুর রহিম জানান, ঘটনাটি শুনেছি। তবে এ ব্যাপারে এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ দায়ের করেনি।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ