Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেনাবাহিনীর ৪ ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্সের ৪টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং- এ এক অনুষ্ঠানের মধ্যদিয়ে এ রেজিমেন্টাল কালার প্রদান করা হয়। গতকাল মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহ: তথ্য অফিসার ওয়াজির উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ (কর্নেল কমান্ড্যান্ট, কোর অব ইঞ্জিনিয়ার্স) প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য কোর অব ইঞ্জিনিয়ার্সের ইউনিটসমূহকে রেজিমেন্টাল কালার প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। সেই সূত্র ধরে কোর অব ইঞ্জিনিয়ার্সের ১ ও ৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ৫ ও ৭ রিভারাইন ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন গতকালকের কালার প্যারেডে অংশগ্রহণ করে। সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্য রেজিমেন্টাল কালারপ্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়।
সেনাপ্রধান তার বক্তৃতায় দেশে এবং আন্তর্জাতিক পরিম-লে কোর অব ইঞ্জিনিয়ার্সের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন এবং কোরের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানান। তিনি উল্লেখ করেন, কোর অব ইঞ্জিনিয়ার্স একটি কারিগরি, সরঞ্জামাদি নির্ভর এবং বহুমুখী প্রতিভা সম্পন্ন কোর যার সহায়তা যুদ্ধক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। পাশাপাশি তিনি ভবিষ্যৎ যুদ্ধক্ষেত্রে প্রয়োজনীয় প্রযুক্তিগত অগ্রগতির সাথে সামঞ্জস্যপূর্ণ, অত্যাধুনিক, বাস্তবমুখী এবং উদ্ভাবনী চিন্তা-চেতনা সম্পন্ন প্রশিক্ষণের উপরও গুরুত্বারোপ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ