Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রাম্য সালিশের রায় মেনে নিতে না পেরে আত্মহত্যা

প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

ধামরাই(ঢাকা)উপজেলা সংবাদদাতা : ঢাকার ধামরাইয়ের ছোট চন্দ্রাইল গ্রামে গ্রাম্য মাতব্বরদের সালিশের রায় মেনে নিতে না পেরে রাত পোহাতে না পোহাতেই আজ রবিবার সকালে সবুজ নামের এক সন্তানের জনক ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে এলাকাবাসী জানিয়েছে।
জানা গেছে, উপজেলার ছোট চন্দ্রাইল গ্রামের দোয়াত আলীর ছেলে সবুজ মিয়া (২৮) পেশায় (টেম্পল চালক)তার ঘরে একটি কন্যা সন্তান ও রয়েছে। এর মধ্যেই সবুজ মিয়া একই উপজেলার বাড়িগাও গ্রামের এক মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে তাকে নিয়ে নিরুদ্দেশ হয়। ৩/৪দিন অতিবাহিত হওয়ার পর মেয়ের পরিবার থেকে সবুজ মিয়ার পরিবারকে মেয়ে এনে দেয়ার জন্য চাপ প্রয়োগ করে। এ দিকে অন্য মেয়ের সাথে সম্পর্কের ঘটনা ফাঁস হওয়ায় সবুজের স্ত্রী তার বাড়ি থেকে বাবার বাড়ি চলে যায়। অবশেষে সবুজ মিয়া নিরুপায় হয়ে ওই মেয়েকে নিয়ে বাড়ি ওঠে। এ নিয়ে স্থানীয় ইউপি সদস্য ও গ্রাম্য মাতব্বরদের সমন্বয়ে শনিবার রাতে চন্দ্রাই গ্রামে এক সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সালিশ বৈঠকে সবুজ মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করে এবং ওই মেয়েকে দ্বিতীয় স্ত্রী করতে পারবে না বলে রায় দেয়া হয়।
এ জরিমানার টাকা একদিনের মধ্যেই পরিশোধ করতে হবে বলে চাপ দেয়া হয়। এ টাকা পরিশোধের জন্য সময় প্রার্থনা করলে ও সময় দেয়া হয়নি। অবশেষে আজ রোববার সকালে নিজ ঘরের আড়ার(ধন্যার সাথে রশি দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।
এ ব্যাপারে ধামরাই থানার ওসি(তদন্ত) দীপক চন্দ্র সাহা বলেন, সবুজের পরিবার থেকে কারও কোন অভিযোগ নেই। তবে কেউ অভিযোগ করলে মামলা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ