Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইয়াবা বিক্রি করতে অস্বীকার করায় নির্যাতন

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ভোলার লালমোহনে এক মোটরসাইকেল চালক ইয়াবা বিক্রি করতে অস্বীকার করায় বিএনপি আখ্যা দিয়ে শত শত মানুষ ও দুই সন্তানের সামনে উলঙ্গ করে হাত পা বেঁধে নির্যাতন করার ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। রোববার নির্যাতনকারী কালমা ইউনিয়নের চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ও ডাকাতি মামলার আসামি হাসানকে পুলিশ গ্রেফতার করে। এর পরপরই ভিডিওটি ছড়িয়ে দেয়া হয় ফেসবুকে।

ভিডিওতে দেখা গেছে, উপজেলার ডাওরী বাজারে একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা শাহার আলী বাড়ির মৃত আব্দুল মুন্নাফের ছেলে মোটরসাইকেল চালক জসিমকে শত শত মানুষ ও তার দুটি শিশু সন্তানের সামনে নির্যাতন করা হচ্ছে। নির্যাতনকারী যুবলীগ কর্মী হাসান কালমা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মিস্ত্রী বাড়ির আবু ড্রাইভারের ছেলে। মোটরসাইকেল চালক জসিমকে দীর্ঘদিন ধরে ইয়াবা বিক্রির জন্য নানাভাবে প্রস্তাব দিয়ে আসছিল হাসান। জসিম প্রস্তাবে রাজি না হলে ডাওরী বাজারে জনসম্মুখে উলঙ্গ করে তার দুটি শিশু সন্তানের সামনে বিএনপি ও সন্ত্রাসী আখ্যা দিয়ে হাত পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্মমভাবে নির্যাতন করে।

গতকাল বিকেলে লালমোহন থানায় এক সংবাদ সম্মেলন করেন লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি ও ওসি মীর খায়রুল তকবীর। তারা বলেন, ভিডিওটি ২০১৮ সালের ২৫ জুলাইয়ের। সে সময় কেউ তা প্রকাশ করেনি বা কেউ মামলাও করেনি। রোববার ভিডিওটি ভাইরাল হলে প্রশাসনের দৃষ্টি গোচর হয়। তারপর ভিকটিমের স্ত্রীকে থানায় ডেকে এনে মামলা করা হয়। আটক হাসানের বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপ, মানব পাচার ও মাদকের ৩টি মামলা রয়েছে চট্টগ্রামে।
ওসি আরো বলেন, নির্যাতনের শিকার জসিমের বিরুদ্ধেও ৫টি মামলা থাকার কারণে জেল হাজতে থাকায় জসিমের স্ত্রী বাদী হয়ে মামলা করেন। তাকে মাদক ও মানব পাচার মামলায় গ্রেফতার করা হয়েছে। তাকে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

এদিকে জসিমকে নির্যাতনের ভিডিওটি ছড়িয়ে পড়লে সর্বত্র নিন্দার ঝড় বইতে শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ