Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুদক অর্ধশত ব্যক্তির ব্যাংক লেনদেনের তথ্য চেয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরি, ভোলার সরকারদলীয় এমপি নূরুন্নবী চৌধুরি শাওনসহ অর্ধশত ব্যক্তির ব্যাংক হিসাবে লেনদেনের তথ্য চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার এ তথ্য চেয়েছেন সংস্থার পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটে চিঠি পাঠানো হয়। এ বিষয়ে সংস্থার সচিব মুহাম্মদ দিলোয়ার বখত বলেন, তদন্তের প্রয়োজনে সংশ্লিষ্ট কর্মকর্তা যেকোনো সংস্থা থেকে তথ্য-উপাত্ত চাইতে পারেন। এ বিষয়ে তিনি সম্পূর্ণ স্বাধীন।
দুদকের একটি সূত্র জানায়, ক্যাসিনোবিরোধী অভিযানে উঠে আসা ব্যক্তিদের অনুসন্ধান ও তদন্তের প্রয়োজনে ব্যাংকের লেনদেনের তথ্য চাওয়া হয়েছে। তাদের একাউন্টে কোনো অস্বাভাবিক লেনদেন রয়েছে কি না তা জানার জন্যই চাওয়া হয় ব্যাংকের তথ্য। যাদের তথ্য চাওয়া হয়েছে তাতে জি.কে. শামীম, লোকমান হোসেন ভুইয়া, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, এনামুল হক আরমান, খালেদ মাহমুদ ভুইয়া, শফিকুল আলম ফিরোজ, একেএম মমিনুল হক সাঈদ, অনলাইন ক্যাসিনো সম্রাট সেলিম প্রধান, এনামুল হক এনু, রূপন ভুইয়া, হারুনুর রশিদ, ওমর ফারুক চৌধুরি, তার স্ত্রী-সন্তান, সুনামগঞ্জের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, প্রকৌশলী রফিকুল ইসলাম, হাবিবুর রহমান মিজান, তারেকুজ্জামান রাজীব, মোল্লা আবু কাউছার, তার স্ত্রী পারভীন লুনা, মেয়ে নজহাত নাদিয়া নীলা, স্বেচ্ছাসেবক লীগের বহিষ্কৃত অর্থ সম্পাদক কেএম মাসদুর রহমান, তার স্ত্রী লুৎফুন্নাহার লুনা,যুবলীগের দপ্তর সম্পাদিক কাজী আনিুর রহমান,তার স্ত্রী সুমী রহমান, পংকজ দেবনাথ, নারায়ণগঞ্জের এমপি নজরুল ইসলাম বাবু, তার স্ত্রী সায়মা আফরোজ, ঘটক পাখি ভাই’র ব্যবস্থাপনার পরিচালক মো. আশরাফ হোসেন, তার স্ত্রী সুলতানা বেগম বেবীর নাম রয়েছে। একাধিক চিঠিতে তাদের ব্যাংকের লেনদেন সংক্রান্ত তথ্য চাওয়া হয়।
সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে দুদকের একটি টিম ক্যাসিনো-কান্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের অবৈধ সম্পদের অনুসন্ধান চালাচ্ছে।



 

Show all comments
  • দীনমজুর কহে ২৯ অক্টোবর, ২০১৯, ১০:৫১ এএম says : 0
    দুর্নিতী বিরোধী শুদ্ধি অভিযান সফল বাস্তবায়ন করতে হলে দূদককে আগে শুদ্ধ হতে হবে।কারন ভুত যিনি ছাড়াতে যান তার নিজের শরির বন্ধ করে নিতে হয়। নইলে তাকেই ভুতে ধরার সম্বাবনা থাকে।তাই বলছি ,যাকে দিয়ে ভুতছাড়াব তাকে যেন ভুতে না পায়।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ