Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্ত্রীর চেয়ে যৌতুকই বড়

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

রংপুরের পীরগাছায় বিয়ের ৩৬ দিনের মাথায় যৌতুকের দাবিতে নববধূকে নির্মমভাবে নির্যাতন করে হাত-পায়ের রগ কেটে দিয়েছে নিষ্ঠুর স্বামী ও তার স্বজনরা। এরপর দু’দিন ধরে বাড়িতে ওই নববধূকে আটকে রাখার পর গত রোববার সকালে পীরগাছা থানা পুলিশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এ ঘটনায় পীরগাছা থানায় মামলা হয়েছে।

জানা যায়, উপজেলার ছাওলা ইউনিয়নের রতনপুর গ্রামের মুনছুর আলীর ছেলে শাহজাদা মিয়ার সাথে গত ২০ সেপ্টেম্বর পাশবর্তী তাম্বুলপুর ইউনিয়নের ঘগোয়া (সরদারপাড়া) গ্রামের ফজলুল হকের মেয়ে শিউলি বেগমের বিয়ে হয়। এসময় ফজলুল হক নগদ ৮৫ হাজার টাকা ও স্বর্ণালংকার মেয়ে জামাইকে দেন। মেয়ের বিয়ের মেহেদীর রং মুছতে না মুছতেই জামাতা শাহজাদা মিয়া আরো ২ লাখ টাকা যৌতুক দাবি করে এবং নববধূকে নির্যাতন করতে থাকে। এরই এক পর্যায়ে গত ২৬ অক্টোবর সন্ধ্যায় যৌতুক নিয়ে স্বামী-স্ত্রীর ঝগড়া সৃষ্টি হলে স্বামী শাহজাদা মিয়া নববধূ শিউলি বেগমকে শারীরিক নির্যাতন শুরু করেন। এসময় শাহাজাদা মিয়ার স্বজনরা যোগ দিয়ে মধ্যযুগীয় কায়দায় নববধূর হাত পায়ের রগ কেটে দেন। এ সময় প্রতিবেশিরা এগিয়ে আসলে তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে তাড়িয়ে দেন। পরে রাতে স্থানীয় এক হাতুড়ে ডাক্তার দ্বারা নববধূর পায়ে ৫টি এবং হাতে ১৫টি সেলাই দিয়ে বাড়িতে আটকে রাখে। এ সংবাদ পেয়ে মেয়ের মা রহিমা বেগম ও মামী পেয়ারা বেগম ঘটনাস্থলে গেলে শাহাজাদা ও তাঁর স্বজনরা বাড়িতে প্রবেশ করতে বাঁধা দেন এবং ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেন। পরেববার সকালে নববধূর পিতা ফজলুল হক পীরগাছা থানা পুলিশকে বিষয়টি জানান। পীরগাছা থানার এসআই রিয়াজুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ওই বাড়ি থেকে নববধূকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. আল হাদী মোহাম্মদ জানান, মেয়েটির অবস্থা আশংকাজনক। হাতুড়ে ডাক্তার দিয়ে চিকিৎসা করায় সুস্থ হতে অনেক সময় লাগবে। পীরগাছা থানার ওসি রেজাউল করিম বলেন, আমি খবর পেয়ে তাকে দ্রæত উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেছি। এঘটনায় মেয়ের ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ