Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজিএমইএ’র উত্তরার ভবন ঘেরাও

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

দুই মাসের বেতন-ভাতা পরিশোধের দাবিতে বিজিএমইএ’র নতুন ভবন ঘেরাও করেছেন সাভারের আশুলিয়ার একটি পোশাক কারখানার শ্রমিকরা। গতকাল রোববার উত্তরায় অবস্থিত বিজিএমইএ’র নতুন ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শ্রমিকরা।

এর আগে, সকালে আশুলিয়ার বেলমায় অবস্থিত ‘ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড’ কারখানার প্রায় ৭০০ শ্রমিক হেঁটে বিজিএমইএ ভবনের উদ্দেশে রওনা দেন। এসময় মিরপুর-চারাবাগ সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে এ সড়কে চলাচলরত যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।
শ্রমিকরা জানায়, সেপ্টেম্বর মাসের বেতন নিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা টালবাহানা শুরু করেন। সেপ্টেম্বর মাসের বেতনের দাবিতে তারা এর আগেও আন্দোলন করেছেন। সে সময় কারখানা কর্তৃপক্ষ ২৬ অক্টোবর বেতন পরিশোধ করবে বলে সময় দেন। শনিবার এলে কারখানা বন্ধের নোটিশ দেখতে পান। পরে ক্ষুব্ধ হয়ে তারা বিজিএমইএ ভবন ঘেরাও করেন।

কারখানাটির কাটিং বিভাগের শ্রমিক মো. হজরত আলী বলেন, কারখানা কর্তৃপক্ষ সব সময় আমাদের বেতন নিয়ে ঝামেলা করেন। আমরা কাজ করি তারা বেতন দেবে কিন্তু এর মধ্যে এতো ঝামেলা করে কেনো। গত মাসেরও বেতন দেয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিএমইএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ