Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বোয়ালমারীতে পরিবারের মানববন্ধন

৩ বছরেও খোঁজ মেলেনি কিশোরী রূপালীর

বোয়ালমারী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের কোন্দারদিয়া গ্রামের শারীরিক প্রতিবন্ধী ও দিনমুজুর মুনসুর শেখের ও কোন্দারদিয়া দাখিল মাদরাসার ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী রূপালী পারভীনের (১২) অপহরনের প্রায় তিন বছর পার হলেও খোঁজ মেলেনি তার। সে সময় মামলা হলেও আসামিদের একের পর এক হুমকির মুখে নিরাপত্তাহীনতায় ভুগছে অপহৃত রূপালীর পরিবার। অবশেষে কোন উপায়ন্তর না পেয়ে মেয়েকে উদ্ধার, অপহরণকারীদের শাস্তি ও পরিবারের নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে গতকাল রোববার দুপুরে বোয়ালমারী উপজেলা পরিষদের সামনে স্ত্রী, সন্তান নিয়ে মানববন্ধন করে প্রতিবন্ধী মুনসুর পরিবার।

জানা যায়, ২০১৭ সালের ২০ সেপ্টেম্বর সকালে বাড়ি থেকে কোন্দারদিয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় যাওয়ার পথে অস্ত্রের মুখে অপহরণ করে কোন্দারদিয়া গ্রামের আদেল শেখের বখাটে ছেলে শাকিল শেখ (২২) ও তার সহযোগী তারিকুল (২০), মিন্টু শেখ (২৩), ইউসুফ শেখ (২৮)। অপরদিকে আসামিরা প্রভাবশালী হওয়ায় নানা ষড়যন্ত্রে ফাঁসানোর চেষ্টা করেছে অপহৃত মেয়েটির পরিবারকে। এমনকি বাদীর অপর কন্যাকে পিতার বিরুদ্ধে নারী নির্যাতন মামলা দেয়ার জন্য চাপ সৃষ্টি করে।

ঘটনার দিন সকালে কোন্দারদিয়া গোরস্থান সংলগ্ন রাস্তা থেকে একটি মাইক্রোবাসে জোর করে তুলে নিয়ে যায় রূপালী পারভীনকে। দীর্ঘদিন যাবত শাকিল রূপালীকে পথে ঘাটে উত্যক্ত করতো। তার প্রস্তাবে সাড়া না দেয়ায় অপহরনের পথ বেছে নেয় শাকিল। এ ব্যাপারে রূপালীর পারভীনের পিতা মুনসুর শেখ বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল ফরিদপুরে ২০১৭ সালের ৩ অক্টোবর মামলা করেন। মামলাটি তদন্ত ভার দেওয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ফরিদপুরের এসআই (নিঃ) মো. বাবুল হোসেনকে। শাকিল ছাড়া মামলার অপর তিন আসামি আদালতে আত্মসমর্পন করে জামিনে এসে মামলাটি তুলে নেয়ার জন্য বাদীকে প্রাণনাশের চেষ্টা চালায় এবং নানাভাবে হুমকি দিলে বাদী মুনসুর ১০৭/১১৭সি ধারায় আদালতে আরেকটি মামলা করেন। কিন্তু এখন পর্যন্ত ধরাছোয়ার বাইরের রয়েছে অপহরণকারী দলের মূলহোতা শাকিল শেখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ