Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে অবৈধভাবে মাতৃত্বকালীন ভাতা ভোগের অভিযোগ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে ইউপি সদস্য কর্তৃক অবৈধভাবে মাতৃত্বকালীন ভাতা ভোগের অভিযোগ উঠেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ১১ নং হরিপুর ইউনিয়নের ১, ২, ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের ইউপি সদস্য দুই সন্তানের জননী মোছা. হানিফা আক্তার সরকারি বিধি-বিধানের তোয়াক্কা না করে প্রতারণার আশ্রয় নিয়ে মিথ্যা তথ্য দিয়ে নিজেকে গর্ভবতী দেখিয়ে মাতৃত্বকালীন ভাতা ভোগ করে আসছেন। হরিপুর ইউপি কর্তৃক মাতৃত্বকালীন ভাতা ভোগীর নামের তালিকায় হানিফা আক্তারের ক্রমিক নং ১২ এবং হিসাব নং ১০৮৩৩৪৩২০২৩৬৮২। দরিদ্র পরিবারের জীবনমান উন্নয়নে প্রথম সন্তান অথবা দ্বিতীয় সন্তানের জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদানের বিধান থাকলেও জনসাধারনের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত ইউপি সদস্য নিজেই অবৈধভাবে মাতৃত্বকালীন ভাতা ভোগ করছেন। বর্তমানে হানিফার সন্তান মো. মিজান মিয়া (১২) ও কন্যা মোছা. সাদিয়া আক্তার মীম (৮)। হানিফা আক্তার হরিপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড কানিচরিতাবাড়ী গ্রামের ছামিউল ইসলামের স্ত্রী। অভিযোগে আরো প্রকাশ, হানিফা আক্তারের জাতীয় পরিচয়পত্র মোতাবেক (পরিচয় পত্র নং ৩২১৯১৪৪৫২৬৩৩৫) তার জন্ম তারিখ ১৪/০৫/১৯৮৬ ইং। এতে তার বয়স চলমান ৩৪ বছর। কিন্তু হানিফা আক্তার অবৈধভাবে মাতৃত্বকালীন ভাতা ভোগের পরও প্রতারণার আশ্রয় নিয়ে ইউপি চেয়ারম্যানের প্রত্যক্ষ সহযোগিতায় পুনরায় বয়স্কভাতা ভোগের জন্য জন্ম তারিখঃ ১৪/০৫/১৯৩২ ইং অর্থাৎ ৮৭ বছর বয়স দেখিয়ে উপজেলা সমাজ সেবা দপ্তরের ডাটাবেজ তৈরি করা হয়েছে। এ বিষয়টিও চাঞ্চল্যের সৃষ্টি করেছে। এ ঘটনায় কানিচরিতাবাড়ী গ্রামের সমসের আলীর ছেলে আ. হাকিম শেখ উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট দপ্তরে গত ৩০ জুলাই অভিযোগ দাখিল করেন কোন কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করায় জেলা প্রশাসক গাইবান্ধা বরাবরে পুনরায় অভিযোগ দাখিল করেন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান নাফিউল ইসলাম সরকার জিমির সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, তদন্ত সাপেক্ষে কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী জানান, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ