Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামুর ঐতিহ্যবাহী নৌকাবাইচ

ফাইনাল খেলায় হাজার হাজার দর্শক

এম. আবদুল্লাহ আল মামুন, রামু (কক্সবাজার) থেকে | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

‘এ মারো টান হেইয়া’’ ধ্বনিতে রামুর বাঁকখালী নদীতে অনুষ্ঠিত হয়ে গেলো ২৬টি নৌকা দলের ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। প্রতিযোগিতার ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয় পশ্চিম নুনাছড়ি ভাই ভাই একাদশ। রামুর ফকিরা বাজারের পূর্বপাশে বাঁকখালী নদীতে অনুষ্ঠিত নৌকাবাইচের ফাইনাল খেলা দেখার জন্য জেলার বিভিন্ন স্থান থেকে আগত হাজার হাজার দর্শকের ঢল নামে বাঁকখালী নদীর দুই পাড়ে। গত ২৪ অক্টোবর দুপুর ২ টায় খেলা শুরু হয়ে সন্ধ্যায় শেষ হয়।

ফাইনাল খেলায় প্রধান অতিথি থেকে বিজয়ীদের মাঝে শিরোপা তোলে দেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য ও তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল। খেলায় রানার্সআপ হয়েছে নতুন বাহিনী তালেব মেম্বার নোনাছড়ি এবং তৃতীয় হয়েছে ইয়ং টাইগার স্পোর্টিং ক্লাব শ্রীমুরা।

রামু কেন্দ্রীয় নৌকাবাইচ প্রতিযোগিতা পরিচালনা পরিষদের সভাপতি ও ফতেখাঁরকুল ইউনিয়ন চ্ছোরম্যান ফরিদুল আলমের সভাপতিত্বে সমাপনী খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য ছিলেন, ৩০ বিজিবির সহকারি পরিচালক মাসুদ রানা, রামু থানা অফিসার ইনচার্জ মো. আবুল খায়ের, ওসি (তদন্ত) এস এম মিজানুর রহমান, চাকমারকুল ইউপি চ্ছোরম্যান নুরুল ইসলাম সিকদার, রাজারকুল ইউপি চ্ছোরম্যান মুফিজুর রহমান, রশিদনগর ইউপি চ্ছোরম্যান এমডি শাহ আলম, কাউয়ারখোপ ইউপি চ্ছোরম্যান মোস্তাক আহমদ। রেফারি ওমর ফারুক মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে, আওয়ামী লীগ নেতা মীর কাসেম হেলালী, কক্সবাজার জেলা পরিষদ সদস্য নুরুল হক কোম্পানি, ক্রীড়া সংগঠনক গিয়াস উদ্দিন কোম্পানি, রামু যুবলীগ নেতা নীতিশ বড়ুয়া, রামু স্বেচ্ছাসেবকলীগ নেতা তপন মল্লিক প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ