Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বৃষ্টিও থামাতে পারল না শিক্ষকদের আন্দোলন -রাজশাহী বিশ^বিদ্যালয়

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) প্রশাসনকে দুর্নীতিবাজ উল্লেখ করে অপসারণের দাবিতে বৃষ্টির মধ্যেও মানববন্ধন করেছে ‘রাবি দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ’।

গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে এ কর্মসূচির আয়োজন করেন তারা। পঞ্চম দিনের মতো অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচি থেকে তারা বর্তমান প্রশাসনের দুর্নীতিগ্রস্থ কর্মকর্তাদের অপসারণ না করা পর্যন্ত প্রতি সপ্তাহে সোমবার ও বৃহস্পতিবার কর্মসূচি পালন করার ঘোষণা দেন।

ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজার সঞ্চালনায় মানববন্ধনে কেন্দ্রীয় গ্রন্থাগারের সাবেক প্রশাসক ড. সফিকুন্নবী সামাদী বলেন, অনুষদে ফার্স্ট হয়ে প্রধানমন্ত্রী পদক পাওয়া সত্ত্বেও শিক্ষক হিসেবে নিয়োগ পায় না। কিন্তু ভিসি ও প্রো-ভিসির মেয়ে-জামাতা হলে যোগ্যতা না থাকলেও শিক্ষক হয়ে যান। এতে প্রতীয়মান বিশ^বিদ্যালয়কে পারিবারিক খামারে রুপান্তরিত হতে যাচ্ছে। তিনি আরও বলেন, বর্তমান সরকার যখন দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স তখন রাবি দুর্নীতিতে ছেয়ে গেছে প্রতিটি স্তর।

এ সময় উপস্থিত ছিলেন, আইন অনুষদের সাবেক ডীন অধ্যাপক বিশ^জিৎ চন্দ্র, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ড. মো. সাইফুল ইসলাম, ড. মো. জিন্নাত আরা বেগম, গণিত বিভাগের অধ্যাপক আশাবুল হক, পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের সাবেক পরিচালক ও ভূতত্ব ও খনিবিদ্যার অধ্যাপক সুলতানুল ইসলাম, প্রাণ রসায়ন বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এস এম এক্রাম উল্যাহ প্রমুখ।
এর আগে বিশ^বিদ্যালয় ভিসি এম আব্দুস সোবহান এক সেমিনারে বক্তব্য শেষে জয় হিন্দ শব্দযুগল উচ্চারণ ও প্রো-ভিসি চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার সাথে চাকুরী প্রত্যাশীর ফোনালাপ ফেসবুক ও গণমাধ্যমে ভাইরাল হয়। এরপর গত ৩ অক্টোবর থেকে বর্তমান প্রশাসনের ভিসি ও প্রো-ভিসির অপসারণ চেয়ে আন্দোলন করে আসছে শিক্ষক-শিক্ষার্থীরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ