Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুনারুঘাটে সাংবাদিকদের সাথে বিজিবির মতবিনিময়

চুনারুঘাট (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

হবিগঞ্জ ব্যাটালিয়ন ৫৫ বিজিবি এর অধিনস্থ চুনাারুঘাটের বাল্লা বিওপিতে সীমান্ত এলাকার সার্বিক পরিস্থিতি এবং সন্ত্রাসবাদ, মাদক ও চোরাচালান বিরোধী অভিযান সম্পর্কিত মতবিনিময় সভা অনুষ্টিত হয়। গত বুধবার সকাল ১১টায় বাল্লা বিওপিতে চুনারুঘাট প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় হবিগঞ্জ ব্যাটালিয়ন ৫৫বিজিবির অধিনায়ক লেপ্টেন কর্ণেল এম জাহিদুর রশীদ পিএসসি সীমান্ত এলাকার সার্বিক পরিস্থিতি অবহিত করে তিনি বলেন, সন্ত্রাসবাদ, মাদক পাচার ও চোরাচালান কন্ধে বিজিবি জোয়ানরা দৃঢ় পদক্ষেপ গ্রহণ করেছে। বিজিবির তৎপরতার কারনে সীমান্তে অবৈধ অস্ত্র ও মানব পাচার শূন্যের কোঠায় নেমে এসেছে। এরই প্রেক্ষিতে গত ১ জানুয়ারী হতে ২০ অক্টোবর পর্যন্ত ৮ জন আসামিসহ ৩২ লাখ টাকার মাদকদ্রব্য ও ৪৫ লাখ টাকার চোরাচালানী মালামাল আটক করা হয় বলে জানান।

আটককৃত মালামাল গুলি হল ৮৮২ বোতল ভারতীয় মদ, ৪৬৫ কেজি গাঁজা, ৩৭৮ পিস ইয়াবা, ৩৮ বোতল বিয়ার, ৪৭২ বোতল ফেন্সিডিল , ১৪৬ কেজি ভারতীয় চা পাতা, ৩১৩৬ পিস আতশবাজী, ১ টি মোটরসাইকেল, ৪ টি চোরাই মোবাইল, ১৫ কেজি ইলিশ ও ৫৯২ টি চশমা আটক করা হয়েছে। এর সাথে ৮ জন চোরাকারবারীকে গ্রেফতার করে তাদের বিরুদ্বে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, চুনারুঘাট প্রেসক্লাবের সিনি. সহ সভাপতি মহিদ আহমদ চৌধুরী, সহ সভাপতি মো. জাহাংগীর আলম, সাধারন সম্পাদক মো. জামাল হোসেন লিটন, সহ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু, সাংবাদিক মো. নুরুল আমীন, আবুল কালাম আজাদ, প্রেসক্লাবের সাহিত্য প্রকাশনা সম্পাদক এস এম সুলতান খান, সাংবাদিক ফারুক মাহমুদ, দপ্তর সম্পাদক ওয়াহিদুল ইসলাম জিতুসহ প্রমুখ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ