Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণপাড়ায় শিক্ষাপ্রতিষ্ঠানে হামলা আহত ১০

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

 কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা কেবি স্কুল এন্ড কলেজে বহিরাগত সন্ত্রাসীরা হামলা চালিয়ে দশম ও একাদশ শ্রেণির ১০ শিক্ষার্থীকে পিটিয়ে আহত করেছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ওই শিক্ষা প্রতিষ্ঠানে এঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যরা। এ ঘটনায় আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রেনে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে চান্দলা কেবি হাই স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল রাখাল চন্দ্র শিল জানান, গত সোমবার সকালে চান্দলা (হুড়ার পাড়) এলাকার আব্দুস সালাম নামের একজন অভিভাবক ক্ষিপ্ত হয়ে অজ্ঞাত আরো কয়েকজনকে নিয়ে কলেজ শাখার কারিগরি বিভাগের ইনচার্জ প্রভাষক জামাল হোসেনের উপর অতর্কিত হামলা চালায় এবং লাঞ্ছিত করে। এ ঘটনাকে কেন্দ্র করে স্কুল এবং কলেজ শাখার শিক্ষার্থীরা মঙ্গলবার সকাল ১০ টার দিকে একটি বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। এসময় চান্দলা (রামচন্দ্রপুর) গ্রামের নাজিম, এমরান, সালাউদ্দিন ও কালামের নেতৃত্বে ২০/২৫ জন বহিরাগত সন্ত্রাসীরা হাতে দেশীয় অস্ত্র নিয়ে কলেজে এবং প্রবেশ করে শিক্ষার্থীদের উপর হামলা চালিয়ে পিটিয়ে মারধর করে। এ সময় আরিফুল ইসলাম, মেহেদী হাসান, সবুজ মিয়া, ফাইহিম, সাইম, সানাউল্লাহ, মিজান, শরিফুল ইসলামসহ প্রায় ১০ জন শিক্ষার্থী আহত হয়। পরে খবর পয়ে ব্রাহ্মণপাড়া থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
এদিকে শিক্ষার্থী আহত আরিফুল ইসলাম জানায়, এক শিক্ষক এর উপর বহিরাগতরা হামলা ও লাঞ্ছিত করায় আমরা প্রতিবাদে এবং বিচারের দাবীতে মানবনন্ধন করি। এসময় চান্দলা (রামচন্দ্রপুর) গ্রামের নাজিমের নেতৃত্বে একদল বহিরাগত সন্ত্রাসী এসে আমাদের উপর এবং শ্রেণি কক্ষে ঢুকে অন্যান্য শিক্ষার্থীদের উপর হামলা চালায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ