Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

প্রতারণা ও জালিয়াতির অভিযোগ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

 

সাউথইস্ট ব্যাংক কুষ্টিয়া প্রধান শাখার কর্মকর্তা জাকির হোসেন (সাবেক শাখা প্রধান) এর বিরুদ্ধে ৩ কোটি ৪১ লাখ ১৪ হাজার টাকার প্রতারণা ও জালিয়াতির মামলা করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক এই প্রথম কুষ্টিয়াতে নিয়মিত মামলা দায়ের করেছে। জাকির হোসেন সাউথইস্ট ব্যাংক লিমিটেড কুষ্টিয়া শাখার শাখা প্রধান হিসেবে কর্মরত ছিলেন। (বর্তমানে তিনি ব্যাংকের কার্যক্রম থেকে বরখাস্ত হয়ে আছেন।)
সাউথইস্ট ব্যাংক কুষ্টিয়া জেলা শাখার ভাইস প্রেসিডেন্ট নুরুজ্জামানের অভিযোগের প্রেক্ষিতে কুষ্টিয়া জেলা দুর্নীতি দমন কমিশন উপ সহকারী পরিচালক মো. নাছরুল্লাহ হোসাইন এ মামলাটি তদন্ত করেন। তদন্ত শেষে সাবেক শাখা প্রধান জাকির হোসেন (৪০) এর বিরুদ্ধে কুষ্টিয়ার বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালতে স্মারক নং ৫৫৯০ ফৌজদারি ১৪/১০/২০১৯ তারিখে একটি মামলা দায়ের করেন।
দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয় কুষ্টিয়ার উপ-পরিচালক মোহাম্মদ জাকারিয়া জানান, অনুমোদন বিহীন পে-অর্ডারের বিপরীতে ঋণ প্রদান এবং পে অর্ডার নগদায়ন এর মাধ্যমে ব্যাংকের অর্থ (৩ কোটি ৪১ লাখ ১৪ হাজার টাকা) আত্মসাতের দায়ে সাউথইস্ট ব্যাংক লিমিটেড কুষ্টিয়ার তৎকালীন শাখা প্রধান মো. জাকির হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ধারা মোতাবেক ৪০৯/৪২০/৪৬৫/৪৬৭/৪৭১/৪৬২ বি দন্ডবিধি ধারায় নিয়মিত মামলা দায়ের করা হয়। দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি এসএম কাদের শাকিল জানান, দুদকের নতুন বিধি অনুযায়ী দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয় হওয়ার পর থেকে দুর্নীতি দমন কমিশনের আইনে এই প্রথম মামলা রুজু করে। আসামি জাকির হোসেন (সাউথইস্ট ব্যাংক কুষ্টিয়া সাবেক শাখা প্রধান)। তিনি কুষ্টিয়া সদরের হাউজিং এসেস্ট বি/৯৯ এর মোহাম্মদ আব্দুল আজিজের ছেলে। মামলার বাদী সাউথইস্ট ব্যাংক লিমিটেড কুষ্টিয়ার ভাইস প্রেসিডেন্ট মো. সেলিমুজ্জামান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ