Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জেলের জালে অজগর

পঞ্চগড় জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় নদীতে মাছ ধরার সময় জালে ধরা পড়েছে অজগর সাপ। উপজেলার সীমান্ত ঘেঁষা করতোয়া নদীতে জেলের জালে ধরা পড়া অজগর সাপ দেখতে উৎসুক মানুষ ভিড় জমায়। লম্বায় প্রায় সাড়ে ৭ ফুট দীর্ঘ ১০ কেজি ওজনের এই সাপটি পাঠানো হবে দিনাজপুর রামসাদর জাতীয় উদ্যানে।

পঞ্চগড় বন বিভাগের কর্মকর্তা ও স্থানীয়রা জানায়, গত বৃহস্পতিবার মধ্যরাতে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের মুর্খাগছ এলাকায় করতোয়া নদীতে মাছ ধরতে যান ওই এলাকার আসাদুল ও জাহিরুল। এক পর্যায়ে নদীতে জাল ফেললে বড় কিছু আটকা পড়েছে বলে টের পান। তারা মনে করেন বড় মাছ ধরা পড়েছে। কিন্তু জাল টেনে ডাঙ্গায় তোলার পর তারা দেখেন জালে উঠে এসেছে অজগর সাপ। পরে তারা অজগরটি বাড়ি নিয়ে এসে দড়ি দিয়ে বেঁধে রাখেন। গতকাল শুক্রবার সকালে ওই অজগর দেখার জন্য আশপাশের লোকেরা আসতে থাকে। খবর দেয়া হয় তেঁতুলিয়া মডেল থানায়। তেঁতুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বন বিভাগে খবর দেয়। খবর পেয়ে পঞ্চগড় বন বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে সাপটি উদ্ধার করে নিয়ে আসে।

পঞ্চগড় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা রুহুল আমিন জানান, অল্প বয়সী অজগরটিকে দিনাজপুর রামসাগর জাতীয় উদ্যানে পাঠানো হবে। স্থানীয় জেলেদের জালে ওই অজগরটি আটকা পড়ে। তিন চার মাস বয়সী সাপটির ওজন প্রায় ১০ কেজি লম্বায় সাড়ে ৭ ফুট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ