Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

তেঁতুলিয়ায় জেলের জালে ধরা পড়ল অজগর

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ৭:২৮ পিএম

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় নদীতে মাছ ধরার জালে ধরা পড়েছে মস্ত বড় অজগর সাপ। উপজেলার সীমান্ত ঘেঁষা করতোয়া নদীতে জেলের জালে ধরা পড়া অজগর সাপ দেখতে উৎসুক মানুষ ভিড় জমায়। স্থানীয়রা ধারণা পাশ্ববর্তি ভারত থেকে নদী পার হয়ে আসার সময় জালে ধরা পড়ে অজগরটি। লম্বায় প্রায় সাড়ে ৭ ফুট দীর্ঘ ১০ কেজি ওজনের এই সাপটি পাঠানো হবে দিনাজপুর রামসাদর জাতীয় উদ্যানে। 

পঞ্চগড় বন বিভাগের কর্মকর্তা ও স্থানীয়রা জানায়, গত বৃহস্পতিবার মধ্যরাতে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের মুর্খাগছ এলাকায় ভারতীয় সীমান্ত ঘেঁষা করতোয়া নদীতে মাছ ধরতে যান ওই এলাকার আসাদুল ও জাহিরুল। এক পর্যায়ে নদীতে জাল ফেললে বড় কিছু আটকা পড়েছে বলে টের পান তারা। তারা মনে করেন বড় মাছ ধরা পড়েছে। কিন্তু জাল টেনে ডাঙ্গায় তোলার পর তারা দেখেনজালে উঠে এসেছে আস্ত অজগর সাপ। পরে তারা অজগরটি বাড়ি নিয়ে এসে দড়ি দিয়ে বেঁড়ে রাখেন। গতকাল শুক্রবার সকালে ওই অজগর দেখার জন্য আশপাশের লোকেরা আসতে থাকে। খবর দেয়া হয় তেঁতুলিয়া মডেল থানায়। তেঁতুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বন বিভাগে খবর দেয়। খবর পেয়ে পঞ্চগড় বন বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে সাপটি উদ্ধার করে নিয়ে আসে।
পঞ্চগড় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা রুহুল আমিন জানান, অল্প বয়সী অজগরটিকে দিনাজপুর রামসাগর জাতীয় উদ্যানে পাঠানো হবে। তিনি জানান, স্থানীয় জেলেদের জালে ওই অজগরটি আটকা পড়ে। সীমান্ত নদী হওয়ায় অজগর সাপটি ভারত থেকে বাংলাদেশে এসেছে বলে আমরা ধারণা করছি। তিন চার মাস বয়সী সাপটির ওজন প্রায় ১০ কেজি। লম্বায় সাড়ে ৭ ফুট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অজগর

৪ এপ্রিল, ২০২২
২৮ জানুয়ারি, ২০২১
৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ