Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাল্যবিয়ে ঠেকাতে বড় বোনকে আটক অতঃপর মুক্তি

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

ময়মনসিংহের ফুলপুরে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে ঠেকাতে তার বড় বোনকে আটক করা হয়। পরে বাল্যবিয়ে না দেয়ার অঙ্গীকারনামা নিয়ে তাকে মুক্তি দেয়া হয়। গত বুধবার সন্ধ্যায় উপজেলার বড়শুনই গ্রামে এ ঘটনা ঘটে।
জানা যায়, ফুলপুর উপজেলার মোকামিয়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর সঙ্গে গত বুধবার সন্ধ্যায় একই উপজেলার মাড়াদেওরা গ্রামের এক ছেলের বিয়ের প্রস্তুতি চলছিল।

খবর পেয়ে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম একদল পুলিশ নিয়ে দ্রæত বড়শুনই গ্রামে ওই ছাত্রীর বাড়িতে গিয়ে অভিযান চালান। এ সময় তার সঙ্গে ছিলেন ফুলপুর থানার ওসি (তদন্ত) মেহেদী হাসান।

ইউএনও এবং পুলিশের উপস্থিতি টের পেয়ে বর ও কনের বাবাসহ বিয়ে বাড়ির অনেকেই পালিয়ে যান।
উপজেলা নির্বাহী অফিসার বাড়ির লোকজনের সঙ্গে কথা বলে বাল্যবিয়ের কুফল সম্পর্কে বুঝিয়ে বিয়েটা বন্ধ করতে চাইলেও কাউকে না পেয়ে অবশেষে ছাত্রীর বড় বোনকে আটক করে থানায় নিয়ে যান। পরে ছাত্রীর বাবাসহ অন্যান্য অভিভাবকরা থানায় গেলে বাল্যবিয়ে না দিতে তাদের বুঝিয়ে অঙ্গীকারনামা গ্রহণ করেন ও কনের বড় বোনকে মুক্তি দেন। সেই সাথে বাল্যবিয়ে বন্ধ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ