Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোনো ঠিকাদারের সাথে দেখা হতো না

সাবেক গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

সাবেক গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন দাবি করেছেন, আট বছর মন্ত্রী থাকাকালে কোন ঠিকাদারের সাথে তার দেখা হতো না। তারা চেষ্টা করলেও তার সাথে দেখা করতে পারত না। চলমান অভিযানে গ্রেফতার ঠিকাদার জি কে শামীমের একাই গণপূর্তের কয়েক হাজার কোটি টাকার কাজ বাগিয়ে নেয়া নিয়ে সমালোচনার মধ্যেই এমন বক্তব্য দিলেন সাবেক এ মন্ত্রী।

গতকাল মঙ্গলবার নগরীর বায়েজিদ সবুজ উদ্যানের উদ্বোধনী অনুষ্ঠানে মোশাররফ হোসেন আরও বলেন, গণপূর্ত বিভাগের অনেক বদনাম, দুর্নাম আছে, সুনামও আছে। আমি গণপূর্ত মন্ত্রণালয়ে আট বছর মন্ত্রী ছিলাম। ঠিকাদাররা আমার কাছে আসতে পারত না। যে নিয়ম আছে সরকারের, সে অনুযায়ী যে লোয়েস্ট (বিডার) হবে, সেই কাজ পাবে। সে যেই হোক না কেন। এখানে আমার বা চিফ ইঞ্জিনিয়ারের কিছু করার নেই। আমি দেখব, যে আমার কাজটা ঠিক হচ্ছে কি না।

তবে কেউ কেউ যে দুর্নীতি-অনিয়ম করেন, সে কথাও স্বীকার করেন সাবেক এই মন্ত্রী। তিনি বলেন, আমাদের মধ্যে অনেক অসাধু আছে। এদের চিহ্নিত করতে হবে। এদের থেকে দূরে থাকতে হবে। প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছেন। ক্যাসিনো বন্ধ হয়েছে, সাধুবাদ জানাই। যেন এসব আর না চলে সে পদক্ষেপ গ্রহণ করতে হবে।

অনুষ্ঠানে জাসদের এমপি মাঈনুদ্দীন খান বাদল বলেন, কারো কাছে দুই হাজার কোটি টাকা পেলে তাকে চারবার ক্রসফায়ার করেন, এটাই জনগণ দেখতে চায়। আপনাদের (সরকারের) প্ল্যানিং এটিচিউটডকে স্ট্রংলি অপোজ করি। কোনটা আগে করবেন আর কোনটা পরে করবেন, আর কোনটা করলে মানুষ উপকৃত হবে সে বিষয়গুলো ঠিক করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ